সুন্দর ভাবে দেয়াল রাঙাতে মনে রাখুন

সাজানো গোছানো সুন্দর একটি বাড়ি সবারই স্বপ্ন। কিন্তু যার বাড়ি যেমনই হোক না কেন, সুন্দর ভাবে ঘুছিয়ে রাখলে তা দেখতে খুব ভালো লাগে। বাড়ি যেমনই হোক, ছোট কিংবা বড়, সেটা সুন্দর দেখাতে সবার আগে প্রয়োজন নির্দিষ্ট রং। কারণ আপনার রুমের সুন্দর রং-টাই আপনার বাসার সৌন্দর্য পাল্টে দেবে। চলুন তবে জেনে নেয়া যাক আপনার বাসার দেয়াল কীভাবে আরও বেশি আকর্ষণীয় করা যায় তার সহজ কিছু উপায়।


আপনার রুমের আয়তন যদি ছোট হয়ে থাকে তাহলে অবশ্যই হালকা যে কোন রং করতে পারেন। এতে আপনার রুম বড় দেখাবে। আর যদি গাড় রং ভালবেসে থাকেন, তাহলে দিতে পারেন। কিন্তু বেশি গাঢ় করা ঠিক হবেনা। এতে আপনার রুম আরও বেশি ছোট দেখাবে এবং অন্ধকার লাগবে।


বেড রুম, ডাইনিং ও ড্রয়িং রুমে যে কোন হালকা রং দিন। যেমন- ক্রিম কালার, হালকা হলুদ কালার, নীল রঙ ইত্যাদি খুবই ভালো লাগবে। এবং আপনার রুমকে আরও বেশি প্রশান্তিময় করে তুলবে।


আপনার রুমের যে কোন একটি দেয়ালও আপনি রং করতে পারেন। রুমের যেকোন একটি দেয়াল বেছে নিন যেখানে আসবাবপত্র না রাখলেও চলে। সেই দেয়ালে আপনি গাঢ় কোন রং ব্যবহার করতে পারেন। ওই গাঢ় রঙের দেয়ালটি বাকি দেয়াল গুলোতে হালকা শেড ফেলবে, যা খুব সুন্দর দেখাবে।


অনেক সময় দেয়াল রং করতে অনেক খরচ পড়ে যায়। তখন কম খরচে দেয়াল রং করতে চাইলে আপনি ট্যাক্স চারড পেন্টিং করতে পারেন অথবা প্লাস্টিক পেন্টিংও করাতে পারেন।