নেইমারের সামর্থ্যে বিশ্বাস রাখছেন তিতে

নিজস্ব প্রতিবেদক ।।

আঘাত থেকে সেরে ওঠার পর এখনও পুরোপুরি ফিটনেস ফিরে পাননি নেইমার। তাই বিশ্বকাপের সাফল্য পেতে শতভাগ দায়িত্ব এই তারকা ফরোয়ার্ডের ওপর চাপানো উচিত হবে না বলে মনে করেন ব্রাজিল কোচ তিতে।

পায়ের পাতার হাড় ভেঙে প্রায় তিন মাস মাঠের বাইরে ছিলেন। কিন্তু প্রতিযোগিতামূলক খেলায় সুইজারল্যান্ডের বিপক্ষে নেমে ১০ বার ফাউলের শিকার হন।

বিশ্বের সবচেয়ে দামি ফুটবল তারকার জন্য ওই ম্যাচটি স্বচ্ছন্দ ছিল না।

দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ২-০ গোলের জয়ে শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে দারুণ এক গোল করলেও পেনাল্টির জন্য অভিনয় করায় সমালোচনার মুখে পড়েন নেইমার।

তবে দলের সবচেয়ে বড় তারকার সামর্থ্যে বিশ্বাস রাখছেন তিতে। তিনি বলেন, সে প্রতিভাবান খেলোয়াড়। কিন্তু সে তার স্বাভাবিক মানের চেয়ে পিছিয়ে আছে নইলে এমন খেলত না। সে মাত্র সেরে ওঠার পর্যায়ে আছে। তিনি আরও বলেন, এটি একটি উন্নতির প্রক্রিয়া। আপনি যদি তার শেষ দুই ম্যাচের হিটম্যাপ দেখেন, এটি উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে।

হয়তো সে পরের ম্যাচেই নিজের সেরা ছন্দে থাকবে। তার কাঁধে পুরো দায়দায়িত্ব চাপিয়ে দেয়া আমাদের উচিত নয়, বললেন তিতে। মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।