“বাড়ি পালানো” মনিরের সন্ধান চান বাবা-মা

কারার ইমরান মাহাদী নিয়ন ।।

রমজান ও গ্রীষ্মকালীন ছুটিতে প্রায় এক মাস পর স্কুল খুলেছে। চলছে ফিফা বিশ্বকাপ ২০১৮। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ প্রায় সবাই মেতে উঠেছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরটি নিয়ে।

শিক্ষার্থীরা রাত জেগে খেলা দেখায় পড়াশোনায় বিঘ্ন ঘটছে। অভিভাবকদের উৎকণ্ঠা বেড়েই চলেছে। সামনে আবার অর্ধবার্ষিক পরীক্ষাও।

এমনই পরিস্থিতিতে নিকলী উপজেলা সদরের পঞ্চারহাটিতে ঘটেছে এক “বাড়ি পালানোর” ঘটনা। মনির হোসেন নামের ১৩-১৪ বছর বয়সী শিক্ষার্থী গত সোমবার (২৫ জুন ২০১৮) বিকালে বাড়ি থেকে পালিয়েছে।

দীর্ঘ ছুটির পর স্কুল খোলায় অভিভাবকগণ মনিরকে পড়ালেখায় মনোযোগী হতে বলায় সে রাগ করে নিজের কাপড়-চোপড় গুছিয়ে এদিন বিকেলবেলায় বেরিয়ে যায়। মনির নিকলী জি সি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র। পঞ্চারহাটির মাহবুব-মরিয়ম বেগমের সংসারের তিন ছেলের মধ্যে মনির মধ্যম।

তার পালিয়ে যাওয়ায় বাবা-মাসহ আত্মীয়-স্বজন উৎকণ্ঠায় রয়েছেন। পরিবারের পক্ষ থেকে তাকে ফিরে আসতে অনুরোধ করছে; সেই সাথে কোনো সহৃদয়বান ব্যক্তি তার খোঁজ পেলে তার বড় ভাই আনার হোসেনের মোবাইলে (০১৯০৩৯১১২৭১) অথবা কারার ইমরান মাহাদী নিয়নের সাথে (০১৯২৮৩৪৮৭৭৬) যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।