“নেইমারকে আটকাতে ফাউল ছাড়া উপায় নেই”

আমাদের নিকলী ডেস্ক ।।

নেইমার অভিনয় করছেন, ব্যথা না পেলেও মাঠে গড়াগড়ি খাচ্ছেন- এমন অভিযোগ উঠছে বেশ জোরেসোরে। মেক্সিকোর বিপক্ষে সর্বশেষ ম্যাচের পর তো তার বিরুদ্ধে লেখালেখি হয়েছে ব্রাজিলের গণমাধ্যমেও। তবে না ধরতেই নেইমার পড়ে যাচ্ছেন, এই কথাটি পুরোপুরি সত্য নয়। পরিসংখ্যানই বলছে, এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার (২৩) ফাউল করা হয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টারকে।

মাঠের খেলায় এখন পর্যন্ত সবার চেয়ে এগিয়ে আছেন নেইমার। মেক্সিকোর বিপক্ষে ম্যাচে আরো একবার স্বরূপে দেখা গেছে পিএসজি ফরোয়ার্ডকে। তবে দারুণ খেলেও অনভিপ্রেত কিছু আচরণে নিন্দা কুড়িয়েছেন তিনি। অনেকে মনে করছেন, সর্বশেষ ম্যাচে মেক্সিকোর মিগুয়েল লায়ুনের পা তার অ্যাঙ্কেলে লাগার পর মাঠে অনেকটা সময় গড়াগড়ি দিয়ে লাল কার্ড আদায় করতে চেয়েছিলেন পিএসজি তারকা।

তবে বাইরে যতই কথা হোক। দলের সেরা তারকার পক্ষে এবার সাফাই গাইলেন থিয়াগো সিলভা। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের মতে, প্রতিপক্ষ একটু বেশিই চড়াও হচ্ছে নেইমারের উপর। কারণ কি? সিলভার দাবি, নেইমার যেমন খেলেন, তাকে ফাউল করা ছাড়া আটকানোর উপায়ই পায় না প্রতিপক্ষ।

নেইমারের পক্ষ টেনে সিলভা বলেন, ‘এটা স্বাভাবিক। কারণ সে (নেইমার) অনেক গুণে গুণান্বিত। যে খেলোয়াড় তাকে আটকাতে চায়, সে ফাউল করেই থাকে। কারণ নেইমারকে আটকানো সবসময়ই কঠিন। তার কাছ থেকে বল নিতে হলে ফাউল করা ছাড়া উপায় নেই।’

সূত্র : নেইমারকে আটকে রাখতে ফাউল করতেই হয় : সিলভা  [জাগো নিউজ, ৩ জুলাই ২০১৮]