রেকর্ড গড়ে রিয়াল মাতাবেন “নতুন নেইমার”

আমাদের নিকলী ডেস্ক ।।

সবকিছু পাকাপাকিই ছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক চুক্তি। শুক্রবার (২০ জুলাই ২০১৮) সেটাও করে ফেলল রিয়াল মাদ্রিদ। ‘নতুন নেইমার’ খ্যাত ভিনিচিয়াস জুনিয়রকে ৪৫ মিলিয়ন ইউরো খরচ করে সান্তিয়াগো বার্নাব্যুতে নিয়ে এসেছে স্প্যানিশ ক্লাবটি।

অবশ্য ভিনিচিয়াসকে কেনার জন্য এক বছর আগে থেকেই কথাবার্তা ঠিক করে রেখেছিল রিয়াল মাদ্রিদ। শুক্রবার ভিনিচিয়াসের সঙ্গে যে চুক্তিটা করেছে রিয়াল তাতে নতুন একটা রেকর্ডও হলো। ১৯ বছরের কম বয়সী কোনো ফুটবলারের এর চেয়ে বেশি অংকের চুক্তির নজির নেই।

স্বদেশি ক্লাব ফ্লামেঙ্গোর হয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন ভিনিচিয়াস। ব্রাজিলিয়ান ক্লাবটির হয়ে ৩৭টি লিগ ম্যাচে সাতটি গোল করেছেন তিনি। এছাড়া কোপা লিবার্তাদোরেসের হয়ে ১১টি ম্যাচে ছয় গোল করার পাশাপাশি তিনটিতে অ্যাসিস্ট করেছেন এই ফরওয়ার্ড।

তবে ভিনিচিয়াসের ওপর রিয়ালের চোখ পড়েছিল দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে। যুবাদের ওই আসরে দর্শকদের ভোটে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন তিনি। গত বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপেও দ্যুতি ছড়িয়েছিলেন ব্রাজিলিয়ান এই উঠতি তারকা। এমন একজন ফুটবলারকে দলে টানতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

বিশ্বের অন্যতম সেরা ক্লাবে নাম লেখাতে পেরে খুশি হয়েছেন ভিনিচিয়াসও। শুক্রবার সান্তিয়াগো বার্নাব্যুতে চুক্তি শেষে তিনি বলেছেন, ‘আমি খুব খুশি। মাত্র ১৮ বছর বয়সে বিশ্বসেরা ক্লাব রিয়াল মাদ্রিদে আসতে পেরে আমি গর্বিত।’

ক’দিন আগে সবাইকে বিস্মিত করে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারকে দিয়ে তার শূন্যস্থান পূরণের খবর শোনা যাচ্ছিল গণমাধ্যমে। কিন্তু শেষ অবধি নেইমারের ওপর আগ্রহ হারিয়ে ফেলেছে রিয়াল। শুক্রবার নেইমারও জানিয়ে দিয়েছেন আপাতত পিএসজিতেই থাকছেন তিনি।

অথচ রিয়াল মাদ্রিদে নেইমারের সঙ্গে খেলার আশা ছিল ভিনিচিয়াসের। যদিও আপাতত আইডলের সঙ্গে খেলার ইচ্ছেটা পূরণ হচ্ছে না তার। তবে ক্লাব পর্যায়ে না হলেও খুব শিগগিরই জাতীয় দলে নেইমারের সঙ্গে খেলার স্বপ্ন দেখছেন তিনি।

ভিনিচিয়াস বলেছেন, ‘আমার খেলার ধরন অনেকটা নেইমারের মতো। অনেকে আমাকে রোনালদোর (ব্রাজিলের সাবেক স্ট্রাইকার) সঙ্গেও তুলনা করেন। আমি দু’জনকেই ভালোবাসি। তবে আদর্শ হিসেবে আমি নেইমারকেই ভাবি। আমি তার সঙ্গে খেলতে চাই। যদি ঈশ্বর চান খুব শিগগিরই ব্রাজিলের জার্সিতে নেইমারের সঙ্গে খেলতে পারব।’