হোসেনপুরে মাস্টার্সপড়ুয়া ছাত্রীর আত্মহত্যা

হোসেনপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা ।।

কিশোরগঞ্জের হোসেনপুরে দীর্ঘদিনের বেকারত্বের হতাশা, ক্ষোভ ও অভিমানে লিজা (২৫) নামে এক মাষ্টার্স পড়ুয়া ছাত্রী আত্মহত্যা করেছেন। গত রোববার (২২ জুলাই ২০১৮) রাত ৯টার দিকে পৌর এলাকার আড়াইবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। তিনি ৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. দ্বীন ইসলামের একমাত্র কন্যা ও গুরুদয়াল সরকারি কলেজের অর্থনীতি বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্রী ছিলেন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, লিজা দীর্ঘদিনের বেকারত্ব ও কয়েকটি জটিল রোগের চিকিৎসা করে কোনো প্রতিকার না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। এরই ধারাবাহিকতায় গত রোববার রাতে তার নিজ শোয়ার কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেন। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোমবার জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

লিজার বাবা দ্বীন ইসলাম বলেন, আমার মেয়ে লিজা দীর্ঘদিন যাবত একাধিক মেয়েলি জটিল-কঠিন রোগে ভুগছিল। দেশের খ্যাতনামা বিশেষজ্ঞ চিকিৎসকদের শরণাপন্ন হয়েও আরোগ্য লাভ না করায় হতাশা থেকেই আত্মহত্যা করেছে বলে মনে হচ্ছে।

এ ব্যাপারে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হোসেন জানান, এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেন তিনি।