ধামইরহাটে ৪৫০ অসহায় রোগীকে ফ্রি চিকিৎসা প্রদান

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

ধামইরহাটে দুঃস্থদের মাঝে ফ্রি চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। ইয়াকুব-ফিরোজা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের আয়োজনে এ সেবা প্রদান করা হয়। এতে এলাকাল প্রায় ৪৫০ জন দুঃস্থ ও অসহায় রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেন।

জানা গেছে, সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুণ ইউনিয়নের হযরতপুর গ্রামের সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সাহচর্য জেলা কৃষকলীগের সাবেক সভাপতি প্রবীণ নেতা মরহুম ইয়াকুব আলী মাস্টার ও তাঁর সহধর্মিনী ফিরোজা বেগমের নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের উদ্যোগে হযরতপুর গ্রামে এলাকায় প্রায় ৪৫০জন অসহায় রোগিকে ফ্রি চিকিৎসাসেবা প্রদান করা হয়।

গণস্বাস্থ্য কেন্দ্র সাভার, ঢাকার সহযোগিতায় এ চিকিৎসা সেবা ক্যাম্পে নেতৃত্ব দেন ইয়াকুব আলী মাস্টারের সন্তান গণস্বাস্থ্য কেন্দ্রের মেডিসিন বিশেষজ্ঞ ডা. মনজুর কাদের। সাতজন বিশেষজ্ঞ চিকিৎসক এলাকার চক্ষু, গাইনী, শিশু, নাক-কান-গলাসহ বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করেন।

চিকিৎসা নিতে আসা মহেশপুর গ্রামের প্রায় ৮৫ বছর বয়সী নজরুল ইসলাম বলেন, বাড়ির কাছে একসাথে এতো বড় বড় চিকিৎসক পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে। এই বয়সে কষ্ট করে প্রায় ২৫-৩০ কিলোমিটার দূরে গিয়ে চিকিৎসা নেয়া তার পক্ষে অসম্ভব। হযরতপুর গ্রামের বেবি খাতুন (৪০) বলেন, আমরা গরিব মানুষ টাকা খরচ করে এতো বড় ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা নেয়া সম্ভব ছিল না। কিন্ত নিজ বাড়ির পাশে অনেক ডাক্তার পেয়ে আমরা খুশি।

এ ব্যাপারে ফাউন্ডেশনের কার্যকরী সদস্য স্থানীয় আগ্রাদ্বিগুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বেনজির আহমেদ বলেন, এই ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিবছর এলাকায় অসহায় মানুষের জন্য ফ্রি চিকিৎসা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হচ্ছে। আগামীতে এসব কর্মসূচী অব্যাহত থাকবে।