ধামইরহাটে কৃতি শিক্ষার্থীদের ১২ লক্ষাধিক টাকার শিক্ষাবৃত্তি প্রদান

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

ধামইরহাটে জাকস ফাউন্ডেশন কর্তৃক কৃতি শিক্ষার্থীদের ১২ লক্ষাধিক টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার (২৪ সেপ্টেম্বর ২০১৮) বেলা ১১টায় জাকস ফাউন্ডেশন সবুজনগর, জয়পুরহাটের আয়োজনে ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র আর্থিক সহযোগিতায় ধামইরহাট শাখা কার্যালয়ে ২০১৬-১৭ সালে মাধ্যমিকে জিপিএ-৪ ও জিপিএ-৫ প্রাপ্তদের শিক্ষাবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আঞ্চলিক পরিচালক মো. আব্দুল ওয়াফি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ১৫ জন শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে মোট ১ লাখ ৮০ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করেন ইউএনও মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়া। এ সময় জাকসের উপ-নির্বাহী পরিচালক আবুল বাশার, ট্রেনিং অফিসার জাকীয়া সুলতানা, শাখা ব্যবস্থাপক দুরুল হুদা, সাংবাদিক আবু মুছা স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

আঞ্চলিক পরিচালক আ. ওয়াফি জানান, চলতি বছরে মোট ১০৫ জন শিক্ষার্থীর প্রত্যেককে ১২ হাজার টাকা করে মোট ১২ লাখ ৬০ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে এবং সংস্থার পক্ষ থেকে পিকেএসএফ-এর সহযোগিতায় অতিদরিদ্র ক্ষুদ্রঋণ কার্যক্রমের আওতাভুক্ত পরিবারের সন্তানদের সর্বমোট ৪৭ লক্ষাধিক টাকার শিক্ষাবৃত্তি জাকস ফাউন্ডেশন দিয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সফিউজ্জামান ভুইয়া জাকস ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবিদার বলে মন্তব্য করে সরকারের পাশাপাশি এনজিওসহ বেসরকারি অন্যান্য সংস্থাগুলোর শিক্ষাবৃত্তি কর্মসূচি গ্রহণে আহ্বান জানান।