নিকলীতে উৎসবমুখর পরিবেশে শেখ হাসিনার জন্মদিন পালিত

ইমরান হোসেন আলমগীর, নিজস্ব প্রতিবেদক ।।

সারা দেশে উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন শুক্রবার (২৮ সেপ্টেম্বর ২০১৮) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে নিকলীতে কেক কাটাসহ নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় ঢাকাসহ সারাদেশে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আনন্দ র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়। জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়েও একই কর্মসূচি পালিত হয়।

কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের মনোনয়ন প্রত্যাশী অজয় কর খোকনের পক্ষ থেকে নিকলী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নিকলী উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আশরাফ উদ্দিন আসাদের নেতৃত্বে নিকলীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিনের বিভিন্ন আয়োজন করা হয়। এ সময় জন্মদিনের কেক কাটা, সাধারণ জনগণের মাঝে মিষ্টি বিতরণ এবং আনন্দ মিছিল করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিকলীর প্রবীণ আওয়ামীলীগ নেতা আঃ লতিফ, উপজেলা মুজিব সেনা ঐক্যলীগের সভাপতি রহুল আমিন, ওয়ার্ড যুবলীগ সভাপতি সাইদুর রহমান মেম্বার, যুবলীগ নেতা মোবারক হোসেন, তানজিল হোসেন বিপ্লব, রতন সাহা, আল আমিন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ নিকলী উপজেলা শাখার সভাপতি শেখ কিবরিয়া, উপজেলা ছাত্রলীগ নেতা ইমরান হোসেন আলমগীর, নিকলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বেলাল হোসেন এবং আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের অন্যান্য নেত্রীবৃন্দ। কেক কাটা ও মিষ্টি বিতরণের পর একটি আনন্দ মিছিল করে দলের নেতাকর্মীরা।

১৯৪৭ সালের এই দিনে তিনি গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি। বর্তমানে তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।