নারীদের জন্য পুরো সুন্দরবন ভ্রমণের সুযোগ

আমাদের নিকলী ডেস্ক ।।

শুধু সাহসী নারীদের জন্য এই সুযোগ। একটি লঞ্চে ৬০ জন নারী যাবেন সুন্দরবন। শীতের সকালে গভীর সুন্দরবন কত সুন্দর, জানেন? সুন্দরবনের একেবারে গভীরে যাবে নারীদের এই দল। একজন নারী হিসেবে নিজেকে এ দলে দেখতে চাইলে নাম লেখাতে পারেন।

জানা যায়, ভ্রমণকন্যাদের এবারের আয়োজন পৃথিবীর সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন। এই প্রথম শুধু মেয়েদের নিয়ে সুন্দরবনে কোনো ট্যুরের আয়োজন করতে যাচ্ছে ট্রাভেলেটস অব বাংলাদেশ। আগামী ৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ঘুরতে পারবেন তারা।

আয়োজকরা জানান, সুন্দরবন ভ্রমণের ফি ধরা হয়েছে ৭৫০০ টাকা। বাচ্চাদের জন্য (১০ বছরের নিচে) ৩৭০০ টাকা। বুকিং মানি হিসেবে ৪০৬০ (বিকাশ খরচসহ) টাকা পাঠাতে হবে।

৬ ডিসেম্বর রাত ৮টায় নন-এসি বাসে ঢাকা থেকে খুলনার উদ্দেশে রওনা দেবে দলটি। ৭ ডিসেম্বর ভোরে খুলনায় পৌঁছে তারা লঞ্চে উঠবেন। ৭-৮ ডিসেম্বর রাতে লঞ্চে থাকবেন। ৯ ডিসেম্বর সন্ধ্যায় লঞ্চ খুলনায় পৌঁছবে। সবকিছু ঠিক থাকলে ৯ ডিসেম্বর রাতে রওনা দিয়ে ১০ ডিসেম্বর সকালে ঢাকায় পৌঁছবে নারীদের দলটি।

সম্ভাব্য ভ্রমণের স্পটসমূহের মধ্যে রয়েছে করমজল, হাড়বাড়িয়া, কচিখালি, কটকা, জামতলী বিচ, টাইগার পয়েন্ট, হিরণ পয়েন্ট ও দুবলার চর। এসময় স্পটসমূহের গাইড, ফরেস্ট মিনিস্ট্রি থেকে অস্ত্রধারী গার্ড, তিন দিনের লাঞ্চ, ব্রেকফাস্ট ও ডিনারের সুবিধা পাবেন।

ভ্রমণ করতে চাইলে ১৫ নভেম্বর পর্যন্ত কনফার্ম করতে পারবেন। যোগাযোগ করতে পারেন সিলভী রহমান (০১৭৪৫৬৬৯৩৫৩), সাকিয়া হক (০১৭৮০৪৭২৪৪২) এবং মানসী সাহার (০১৬৮২০০১৩২১) সঙ্গে।

সূত্র : জাগো নিউজ, ৫ নভেম্বর ২০১৮