নিকলী ও পুড্ডায় মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

সংবাদদাতা ।।
নিকলী গোড়াচাঁদ পাইলট উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আজ ২০ নভেম্বর শুক্রবার দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সহযোগিতায় ছিলো ভাগলপুর জহিরুল ইসলাম মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।
মেডিক্যাল ক্যাম্পে সকাল থেকে ২০ টাকায় টোকেন সংগ্রহ করেন এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার রোগীরা। এই চিকিৎসা সেবা নিতে নিকলী উপজেলার সব ইউনিয়ন থেকে ছয়শত রোগী তালিকাভুক্ত হয়ে চিকিৎসাসেবা নেন। মেডিসিন বিশেষজ্ঞ, নাক-কাল-গলা বিশেষজ্ঞ, হৃদরোগ বিশেষজ্ঞ উপস্থিত রোগীদের পরামর্শ ও বিনামূল্যে ওষুধ প্রদান করেন। রোগের গুরুত্ব অনুযায়ী যাদের ক্যাম্পেই পুরো চিকিৎসা সম্ভব নয়, তাদের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালসহ অন্যান্য বিশেসায়িত হাসপাতালে যোগাযোগের পরামর্শ দেন।
মেডিক্যাল ক্যাম্পে আরো উপস্থিত ছিলেন নিকলী উপজেলা চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম ও আয়োজক স্কুলের প্রধান শিক্ষক কারার আবদুর রশিদ।

 

রোদার পুড্ডায় মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত
এদিকে নিকলীর রোদার পুড্ডায় এলাকার বিশিষ্ট ব্যক্তিদের উদ্যোগে একটি ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে গতকাল ১৯ নভেম্বর। উক্ত ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল ডা. আ ন ম নওশাদ খানের নেতৃত্বে একটি চিকিৎসক দল। প্রায় ছয়শতাধিক রোগী এখানে চিকিৎসা সেবা গ্রহণ করেন।
মেডিক্যাল ক্যাম্পে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলম ও দারিরশরবাসী সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আরজ আলী। মেডিক্যাল ক্যাম্প শেষে স্বাস্থ্যসচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!