অবশেষে আশ্রয় মিলল গোয়ালের পাশে থাকা জোবেদার

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটে গরুর গোয়ালের পাশে রাত কাটানো সেই জোবেদা বেগমের পাশে দাঁড়ালো উপজেলা প্রশাসন। প্রায় দুই সপ্তাহ আগে উপযুক্ত সন্তান থাকা সত্ত্বেও বৃদ্ধা মা’র রাত কাটে গরুর গোয়ালের পাশে। এমন খবর পেয়ে ধামইরহাট উপজেলা প্রেস ক্লাবের একদল সাংবাদিক সরেজমিন ঘটনাস্থলে গিয়ে পরদিন পত্রিকায় প্রকাশ করেন।

সংবাদটি উপজেলা প্রশাসনের নজরে এলে নির্বাচনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পরও সেই বৃদ্ধাকে ঘরবাড়ি ও চিকিৎসা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা টিএইচএ ডা. আতাউর রহমান নিয়ে মঙ্গলকোটা গ্রামের বৃদ্ধা জোবেদারবাড়ী যান ইউএনও গনপতি রায়।

সেখানে বৃদ্ধার ডাক্তারি চিকিৎসা সেবা, নতুন জামা-কাপড়, টিনসেডের ঘর, কম্বল, তোষক, বালিশসহ যাবতীয় বস্ত্র সামগ্রী প্রদান করে উপজেলা প্রশাসন। জরুরিত্তিতে একাধিক শ্রমিক নিয়োগ করে নিজ উদ্যোগে বৃদ্ধাকে নিরাপদ আশ্রয়ে খোলা আকাশের পরিবর্তে নতুন ঘর উপহার দেন ইউএনও গনপতি রায়।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, জনগণের জন্যই প্রশাসন, আমরা সকলকেই সামাজিকভাবে ও সুস্থ্য জীবনমান নিশ্চিতকল্পে বদ্ধপরিকর। যে কোন দুর্যোগ ও অসহায়দের পাশে উপজেলা প্রশাসন সব সময় ছিল, আছে ও থাকবে।”