নিকলীতে প্রসবপরবর্তী পরিবার পরিকল্পনা অবহিতকরণ সভা

আমাদের নিকলী ডেস্ক ।।

নিকলীতে প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ জানুয়ারি ২০১৯) নিকলী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন নিকলী উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রামের আয়োজনে ও নিকলী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. মো. আব্দুর রউফ।

সভার প্রধান আলোচক হিসেবে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রামের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. রফিকুল ইসলাম তালুকদার ও মূল আলোচক হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।

সভার সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ছিলেন নিকলী উপজেলার ভারপ্রাপ্ত মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি)।

সভায় প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিয়ে বিষদ আলোচনা ছাড়াও সংশ্লিষ্ট সেবা বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়। এতে উপজেলার পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন।

সূত্র : কিশোরগঞ্জ নিউজ, ৯ জানুয়ারি ২০১৯