কিশোরগঞ্জে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা শুরু

আমাদের নিকলী ডেস্ক ।।

কিশোরগঞ্জে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার (৯ মার্চ ২০১৯) সকালে শহরের পুরাতন স্টেডিয়ামে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন এসএমই ফাউন্ডেশন-এর ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম।

এ উপলক্ষে শহরের পুরাতন স্টেডিয়াম থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে এসে শেষ হয়। পরে পুরাতন স্টেডিয়ামের মেলামঞ্চে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এসএমই ফাউন্ডেশন-এর ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম।

আলোচনাসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহদী হাসান, পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মুজিবুর রহমান বেলাল, কিশোরগঞ্জ উইম্যান চেম্বারের সভাপতি ফাতেমা জোহরা আক্তার প্রমুখ।

সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের ৫০টি স্টল দেয়া হয়েছে। মেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও ১৩ মার্চ “ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশে সমস্যা ও সম্ভাবনা : প্রেক্ষিত কিশোরগঞ্জ” বিষয়ে সেমিনারের আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ব্যবসায়ী প্রতিনিধিসহ সব স্টেক হোল্ডারদের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন আয়োজিত এ মেলা ৯ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত চলবে।

ফিতা কেটে এসএমই পণ্য মেলা উদ্বোধন করা হচ্ছে

সূত্র : বাংলানিউজ