মিঠামইন উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আছিয়া আলম নির্বাচিত

আমাদের নিকলী ডেস্ক ।।

হাওরের প্রথম নারী হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ছোট বোন মিঠামইন সদর ইউপি’র দু’বারের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম। মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারী দুই প্রার্থীর মধ্যে অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আছিয়া আলমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

বৃহস্পতিবার (৭ মার্চ ২০১৯) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে দুপুরে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এর ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আছিয়া আলম।

মিঠামইন উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়া আলহাজ্ব আছিয়া আলম হাওর এলাকার প্রথম নারী ইউপি চেয়ারম্যান। মিঠামইন সদর ইউপির দু’দুবার চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে তিনি শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছিলেন।

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আছিয়া আলম এবং স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। গত ২৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইকালে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল দুই প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা করেছিলেন।

চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় আগামী ২৪ মার্চ এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র : কিশোরগঞ্জ নিউজ