নিকলীতে বর্ণাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

খাইরুল মোমেন স্বপন, বিশেষ প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের নিকলীতে জাতীয় ভূমি সেবা সপ্তাহ (১০-১৬ এপ্রিল) উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের কার্যালয়। বুধবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে সপ্তাহটির উদ্বোধন করেন নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) মুছাম্মৎ শাহীনা আক্তার।

নিকলী উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় রূপ নেয়। মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে ও নিকলী ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি নিকলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নারীনেত্রী রৌশন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হারুণ অর রশিদ, গুরুই ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা বিপুল দেবনাথ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ইসলাম উদ্দিন প্রমুখ।

বক্তারা জানান, ভূমি সংক্রান্ত সকল তথ্য এখন অনলাইনে দেয়া রয়েছে। ভূমি সংক্রান্ত সকল সেবা দিতে সপ্তাহব্যাপী ক্যাম্পেইনের ব্যবস্থা করা হয়েছে। সেবা গ্রহিতাকে ত্বরিৎ সেবা প্রদানই এই ক্যাম্পেইনের লক্ষ্য।

উপজেলা ভূমি অফিসের গোল ঘরটিকেও সাজানো হয়েছে সেবা প্রদানের ক্যাম্প হিসাবে। প্রথম দিনের আয়োজনে বিপুল জনসম্পৃক্ততা ও ব্যান্ড পার্টির আয়োজনও ছিলো সাড়া জাগানোর মতো।