সমাজসেবক মরহুম আব্দুল মুবিন চৌধুরীর কুলখানি সম্পন্ন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ।।

হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা ব্যারিস্টার বদরুল আলম চৌধুরীর পিতা, উপজেলার ধলই হাধুরখীল মোজাফ্ফর চৌধুরী বাড়ির দানবীর ও সমাজসেবক আলহাজ্ব মরহুম আব্দুল মুবিন চৌধুরীর কুলখানি সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল ২০১৯) মরহুমের গ্রামের বাড়ি উপজেলার ধলই হাধুরখীলস্থ গ্রামের বাড়ির নিজ বাসভবনে এ কুলখানি অনুষ্ঠিত হয়।

সদ্যপ্রয়াত দানবীর ও সমাজসেবক আলহাজ্ব মরহুম আব্দুল মুবিন চৌধুরীর বাড়ির মসজিদে বাদ আসর কুলখানিতে মরহুমের আত্মীয়স্বজন, সুহৃদ ও অনুরাগীরা উপস্থিত ছিলেন। নামাজ শেষে মিলাদ মাহফিল ও দোয়ায় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

কুলখানিতে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাসেদুল আলম রাসেদ, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব, ইউনুস গনি চৌধুরী, হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান, ফটিকছড়ি নেতা শাহজাহান, বাংলাদেশ যুবলীগ সহসম্পাদক সেলিম উদ্দিন, হাটহাজারী উপজেলা যুবলীগের সভাপতি আক্তার হোসেন, ধলই ইউপি চেয়ারম্যান আলমগীর জামান সিআইপি সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার সহ অসংখ্য গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সর্বস্তরের জনগণ এ কুলখানিতে অংশ নেন।

একই দিন বিকাল চারটার দিকে কাটিরহাট আহমদীয়া তাজবীদুল কুরআন মহিলা দাখিল মাদ্রাসার হলরুমে দানবীর ও সমাজসেবক আলহাজ্ব প্রয়াত আব্দুল মুবিন চৌধুরীর এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব ইউনুস গণি চৌধুরী বলেন, আলোকিত মানুষ ও সমাজসেবক হিসেবে আব্দুল মুবিন চৌধুরী শুধু ধলইবাসীর জন্য নয় পুরো হাটহাজারীবাসীর জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

স্মরণসভায় বক্তারা বলেন, সদ্যপ্রয়াত এ মহান ব্যক্তি তার জীবদ্দশায় কর্মজীবনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন যে শুধু তা নয়, দানবীর ও সমাজসেবক হিসেবেও তার উপজেলা জুড়ে খ্যাতি ছিলো। সব শেষে এ মহান হৃদয়ের মানুষটার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এবং শোকাহত পরিবারকে এ শোক সইবার ও ধৈর্য্য ধারণ করতে পারার জন্য প্রার্থনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

উল্লেখ্য, উপজেলার ধলই হাধুরখীল মোজাফ্ফর চৌধুরী বাড়ি নিবাসী দানবীর ও সমাজসেবক আলহাজ্ব আব্দুল মুবিন চৌধুরী (৭৫) গত শনিবার ৬ এপ্রিল রাত তিনটার দিকে নগরীর নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। রবিবার ৭ এপ্রিল সকাল দশটায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা ময়দানে প্রথম এবং সোমবার ৮ এপ্রিল বাদ আছর মরহুমের গ্রামের বাড়িসংলগ্ন মসজিদ মাঠে ২য় ও শেষ জানাযা নামাজের পর তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।