অষ্টগ্রামে স্বাস্থ্য সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

মোঃ নজরুল ইসলাম, অষ্টগ্রাম প্রতিনিধি ।।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অষ্টগ্রামের উদ্যোগে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল ২০১৯) বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাজেদুল ইসলাম, জাতীয় সাংবাদিক সংস্থা অষ্টগ্রাম উপজেলা শাখার সভাপতি রেজাউল করিম সেলিম ও স্বাস্থ্য সহকারী মুহা. রেশম খাঁন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা অষ্টগ্রাম উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও আমাদের নিকলী ডটকম প্রতিনিধি নজরুল ইসলাম সাগর, মানবজমিন প্রতিনিধি অজিত দত্ত, যায়যায়দিন প্রতিনিধি মন্তোষ চক্রবর্তীসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সভাপতি তার বক্তব্যে সাংবাদিকদের অবহিত করে বলেন- “স্বাস্থ্য সেবা অধিকার-শেখ হাসিনার অঙ্গিকার” এ প্রতিপাদ্য নিয়ে আগামী ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল ২০১৯ পর্যন্ত জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠান উদ্বোধন করবেন।

অন্যান্য অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে- বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিশেষ চিকিৎসা সেবা প্রদান, স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিকের অবদান শীর্ষক আলোচনা, স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ক আলোচনা, বর্ণাঢ্য র‌্যালী, স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সেবাদাতা ও গ্রহিতাদের মধ্যে মতবিনিময়, অটিজম ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের বিশেষায়িত চিকিৎসা, অটিজম ও মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা, চিকিৎসা সেবার নৈতিকতা নিয়ে আলোচনা এবং ২০ এপ্রিল অনুষ্ঠিত হবে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯-এর সমাপনী অনুষ্ঠান। তিনি জাতীয় স্বাস্থ্য সেবা সফল করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।