জারইতলায় মঞ্চস্থ হলো লোকনাট্য “বেদের মেয়ে জোসনা” [ভিডিওসহ]

বিশেষ প্রতিনিধি ।।

বঙ্গাব্দ ১৪২৬-এর প্রথম দিন পহেলা বৈশাখে (১৪ এপ্রিল ২০১৯) জারইতলা স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে লোকনাট্য “বেদের মেয়ে জোসনা। আয়োজন করে জারইতলা স্কুল এন্ড কলেজ নাট্যদল।

জারইতলা স্কুল এন্ড কলেজ নাট্যদলের আয়োজনে গত রোববার (১৪ এপ্রিল ২০১৯) পহেলা বৈশাখ উপলক্ষে কলেজ মাঠে মঞ্চস্থ হয়েছে লোকনাট্য “বেদের মেয়ে জোসনা”। সার্বিক সহযোগিতায় ছিলেন উক্ত কলেজের অধ্যক্ষ বেলায়েত হোসেন বাদল।

লোকনাট্যটির পরিচালনায় ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগের শিক্ষার্থী নিকলী উপজেলার জারইতলা ইউনিয়নের কৃতিমুখ শেখ মোবারক হোসাইন সাদী।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন নবনির্বাচিত নিকলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, জেলা পরিষদ সদস্য জাকির হোসেন বাতেন, জারইতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল ইসলাম মানিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীদের পারফরম্যান্সে সন্তুষ্ট হয়ে জারইতলা স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ কেন্দ্রীয় চরিত্রে রূপদানকারী দুই নায়িকার কলেজ পর্যন্ত পড়াশোনা অবৈতনিক করার ঘোষণা দেন। সেই সাথে অংশগ্রহণকারী অন্য সদস্যদের আগামী এক বছরের জন্য অবৈতনিক করারও সিদ্ধান্ত গ্রহণ করেন।

অনুষ্ঠানের পুরো সময় দর্শকদের মাতিয়ে রাখেন জারইতলা স্কুল এন্ড কলেজ নাট্যদলের সদস্যরা। মনমাতানো অনুষ্ঠান উপভোগ করে বিভিন্ন চরিত্রে রূপদানকারী ৩২ জন ও কলাকুশলী ১১ জনের জন্য উপস্থিত অতিথি এবং দর্শক সারি থেকে নগদ উপহার দিতে থাকেন।

লোকনাট্য বেদের মেয়ে জোসনার পরিচালক শেখ মোবারক হোসাইন সাদীর সাথে পারফর্মাররা

এর মধ্যে পরিচালনার ভূয়সী প্রশংসা করে নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ লোকনাট্যটির পরিচালক শেখ মোবারক হোসাইন সাদীকে নগদ ৫০০০ (পাঁচ হাজার) টাকা উপহার দেন। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ তাদের সংক্ষিপ্ত মন্তব্যে জানান, তোমাদের কাছ থেকে ভবিষ্যতে আরো নতুন নতুন কিছু দেখতে চাই।