চোখের বোঝা মাথা নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন বিরল রোগী বাবু হোসেন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাট উপজেলায় চোখের বোঝা মাথা নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন বিরল রোগে আক্রান্ত বাবু হোসেন। ৬ মে দুপুরে আর্থিক সাহায্যের জন্য বিভিন্ন এলাকা ঘুরতে ঘুরতে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিস কক্ষে আসেন জেলার বদলগাছী উপজেলার চাংলাই গ্রামের মৃত বুদা মণ্ডলের ছেলে বাবু হোসেন (৩৫)।

চোখে বিকট আকৃতির টিউমার যেন তার কাছে অনেক বোঝা। আর এই বিরল রোগ নিয়ে বিভিন্ন মহলে ৪ বছরের মেয়ে তানিয়াকে সাথে নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন সাহায্যের জন্য। এ সময় উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় তাকে আর্থিকভাবে সাহায্য করেন এবং স্থানীয় সাংবাদিকদের ডেকে তার এই রোগের ব্যাপারে পত্রপত্রিকায় প্রকাশের অনুরোধ করেন, যাতে করে সরকার ও বিভিন্ন সামাজিক সংগঠনের চোখে তার এই বিরল রোগটি ধরা পরে।

ভুক্তভোগী বাবু হোসেন জানান, গত প্রায় ৭ বছর পূর্বে রিক্সা চালাতেন বাবু হোসেন। হঠাৎ চোখে ফোড়ার মতো বের হয়ে পরবর্তীতে বিশাল আকৃতির টিউমার সৃষ্টি হয়ে যায়। সেই থেকে তার রিক্সায় কেউ চড়তেও চায় না, বাজারের সাধারণ মানুষ তাকে ভাল চোখে দেখতে চায় না। বর্তমান বিরল এই রোগ নিয়ে বাবু হোসেন যেন মহাবিপাকেই পড়েছেন। তিনি সরকার ও বিভিন্ন মহলের চিকিৎসা নিয়ে আবারও স্বাভাবিক জীবনে ফিরে যেতে যান।