নিকলীর মুক্তিযোদ্ধা আদর্শ সরকারি কলেজের প্রথম শ্রেণির মর্যাদা লাভ

খাইরুল মোমেন স্বপন, বিশেষ প্রতিনিধি ।।

“এ” ক্যাটাগরির (প্রথম শ্রেণি) মর্যাদা লাভ করেছে নিকলীর মুক্তিযোদ্ধা আদর্শ সরকারি কলেজ (ইআইআইএন নং-১১০৫৪৪)। বোর্ড অব ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন, ঢাকার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন রোববার (১২ মে ২০১৯) কলেজ কর্তৃপক্ষের নিকট পৌছেছে।

প্রজ্ঞাপন ও কলেজ সূত্রে জানা যায়, বোর্ড অব ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন, ঢাকা ২০১৯ খ্রিঃ সালে এর অধীনস্ত কলেজসমূহের ২০১৮-১৯ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থী, পাসের হার বিবেচনা করে ৩টি ক্যাটাগরিতে বিন্যস্ত করে। যেসব প্রতিষ্ঠানে কমপক্ষে ৬শ’ শিক্ষার্থী ও পাসের হার শতকরা ৭০ “এ” ক্যাটাগরি, একই সংখ্যক শিক্ষার্থী ও পাসের হার ৫০ হলে “বি” এবং অন্যান্যগুলিকে “সি” ক্যাটাগরির প্রতিষ্ঠান হিসাবে মূল্যায়ন করে। “এ” ক্যাটাগরি হিসাবে মূল্যায়িত ৮২টি প্রতিষ্ঠানের ৮০তম নিকলীর মুক্তিযোদ্ধা আদর্শ সরকারি কলেজ।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কারার মাহমুদা পারভীন বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানটিকে “এ” ক্যাটাগরিতে মূল্যায়ন করায় বোর্ড অব ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন, ঢাকা কর্তৃপক্ষকে ধন্যবাদ। এই মূল্যায়ন পেতে কলেজটিতে কর্মরত সকল শিক্ষক-শিক্ষার্থী ও এর পরিচালনা পরিষদ সকলেই খুব আন্তরিক ছিলো বলেই সম্ভব হয়েছে। এই ধারা ধরে রাখতে আমরা আরো আন্তরিক হবো আশা করি।