ধামইরহাটে ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় কৃষকের বিক্ষোভ-মানববন্ধন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

উঠতি বোরো ধানের নায্য দাম না পেয়ে নওগাঁর ধামইরহাটে বিক্ষোভ ও মানববন্ধন র্কমসূচি পালন করেছে স্থানীয়রা। ১২ মে রোববার সকাল সাড়ে ১০টার দিকে চাষিরা ধামইরহাট উপজেলা পরিষদের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন। পরে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবসেবা’র ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করেন তারা। এতে কৃষক ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ নেয়।

কর্মসূচিতে অংশ নিয়ে চাষিরা বলেন- নতুন বোরো ধান বিক্রি করে উৎপাদন খরচ উঠছে না। প্রতি মন ধানে লোকসান হচ্ছে ৩’শ থেকে ৪শ’ টাকা। অন্যদিকে সুধী মহলের অভিযোগ, মওসুমী ব্যবসায়ীরা সিন্ডিকেট করে ধান কেনায় চরম বিপাকে পড়েছেন ধান চাষীরা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ধামইরহাট এমএম ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, ধামইরহাট পৌর কাউন্সিলর মুক্তাদিরুল হক, ধান চাষি আবু কালাম, আলাউদ্দিন, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ধামইরহাট আইডি একাডেমীর পরিচালক মেহেদী হাসান, মানব সেবা’র সভাপতি রাসেল মাহমুদ, সহ-সভাপতি মাহফিজুর রহমান, সদস্য মাসুদ রানা, ইউসুফ আলী প্রমুখ।

বক্তাগণ ও ভুক্তভোগীরা সরকারিভাবে বেঁধে দেয়া দর নিশ্চিত করতে ধানের দাম বৃদ্ধি ও হাটগুলোতে প্রশাসনের নজরদারী দাবি করেছেন।