নিকলীতে ভোটার তালিকা হালনাগাদ চলবে ৯ জুন পর্যন্ত

মাহবুবুর রহমান, নিজস্ব সংবাদদাতা ।।

কিশোরগঞ্জের নিকলী উপজেলায় সিংপুর ইউনিয়নের মাধ্যমে জেলায় প্রথম ধাপে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। নিকলী উপজেলায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান মো. রুহুল কুদ্দুস ভূঞা জনি।

এ সময় উপস্থিত ছিলেন, নিকলী উপজেলা নির্বাচন অফিসার নাজমা আক্তার, মোঃ নুর উদ্দিন, মোঃ সারোয়ার হোসেন, জহর লাল সূত্রধর, টেকনিক্যাল সাপোর্ট মাহবুবুর রহমান, টিমলিডার শাহাদত হোসাইন ও সিংপুর ইউনিয়নের সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যবৃন্দ।

প্রথম ধাপে মঙ্গলবার (১৬ মে ২০১৯) থেকে জেলার কিশোরগঞ্জ সদর, পাকুন্দিয়া ও নিকলী উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে।

নিকলী উপজেলা নির্বাচন অফিসার নাজমা আক্তার বলেন, ২০০৪ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম, তাদের তথ্য সংগ্রহ করা হবে। এছাড়া যারা বাদপড়া ভোটার ও প্রাপ্তবয়স্ক তাদেরকে এই তালিকাভুক্ত করে হবে। আমাদের এই কার্যক্রম নিকলী উপজেলায় ১৬ মে থেকে ৯ জুন পর্যন্ত ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলবে।

উল্লেখ্য, প্রতিবছর হালনাগাদ করতে গেলে প্রতিবারই জনবল নিয়োগ দিতে হয়। তা ছাড়া কোনো বছর গুরুত্বপূর্ণ কোনো নির্বাচন থাকলে সে বছর ভোটার তালিকা হালনাগাদ করা কঠিন কাজ হয়ে যায়। যে কারণে নির্বাচন কমিশন ২০১৮ থেকে ২০২১ সালের মধ্যে যাদের বয়স ১৮ হয়েছে বা হবে, তাঁদের তথ্য সংগ্রহ করবে। এদের মধ্যে যারা এখনই ভোটার হওয়ার যোগ্য, তাদের ভোটার করে নেয়া হবে। বাকিদের মধ্যে যখন যাদের বয়স ১৮ হবে, তখন তাদের ভোটার করে নেয়া হবে।