১৫তম শিক্ষক নিবন্ধনে পাসের হার ২০.৫৩

আমাদের নিকলী ডেস্ক ।।

১৫তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারির ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ পরীক্ষায় পাস করেছে এক লাখ ৫২ হাজার পরীক্ষার্থী।

রোববার (১৯ মে ২০১৯) নির্ধারিত ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। এতে বলা হয়, প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ২০ দশমিক ৫৩ শতাংশ ভাগ। উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে ফলাফলের কথা জানানো হয়েছে।

এছাড়া এনটিআরসিএর ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd) ফলাফল পাওয়া যাবে।

এবার স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন, স্কুল পর্যায়-২ এর চার হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী পাস করেছেন। এ পরীক্ষায় আবেদন করেন আট লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী। আর পরীক্ষায় অংশ নেন সাত লাখ ৪০ হাজার ২৪০ জন প্রার্থী।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল গত মঙ্গলবার ফল প্রকাশের ব্যাপারে সম্মতি জানান। ফল তৈরির সব প্রক্রিয়া গত সপ্তাহেই সম্পন্ন করে এনটিআরসিএ।

গত ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গত ১৯ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আগামী ২৬ ও ২৭ জুলাই শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শেষ ধাপে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

 

সূত্র : ঢাকা টাইমস