ঈদে সাধারণ ক্ষমায় কিশোরগঞ্জ থেকে তিন বন্দীর মুক্তি

আমাদের নিকলী ডেস্ক ।।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে সাধারণ ক্ষমায় কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে দণ্ডপ্রাপ্ত তিন কারাবন্দিকে মুক্তি দেয়া হয়েছে। কারা অধিদপ্তরের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বৃহস্পতিবার (৩০ মে ২০১৯) কিশোরগঞ্জ জেলা কারাগারে পৌঁছার পর বিকালে তাদের মুক্তি দেয়া হয়।

সাধারণ ক্ষমায় মুক্তিপ্রাপ্তরা হচ্ছেন, আবুবাক্কার সিদ্দিক (৩৬), মো. কাউছার মিয়া (৩১) ও ইছব আলী (৫৫)।

কিশোরগঞ্জ জেলা কারাগারের জেলার বাহারুল ইসলাম পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাধারণ ক্ষমায় কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে দণ্ডপ্রাপ্ত তিন কারাবন্দির মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ঈদসহ বিশেষ দিনগুলোতে বন্দিদের সাধারণ ক্ষমায় মুক্তির জন্য প্রতিটি জেলায় একটি কমিটি রয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট বা জেলা প্রশাসক এই কমিটির প্রধান থাকেন। প্রতিবছরই এ কমিটি সংশ্লিষ্ট কারাগারের বন্দিদের বিভিন্ন মামলা যাচাই-বাছাই করেন। পরে সেগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কারাবন্দিদের মুক্তি দেয়ার জন্য সারা দেশের কারাগার থেকে নাম চাওয়া হয়। যাচাই-বাছাই করে ১৪ জনের নাম চূড়ান্ত করা হয়। এই ১৪ জনের মধ্যে কিশোরগঞ্জ জেলার তিন জন রয়েছেন।

জেলার বাহারুল ইসলাম জানান, ঈদুল ফিতর উপলক্ষে কিশোরগঞ্জ জেলা কারাগারের তিনজন কারাবন্দিকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। বৃহস্পতিবার (৩০ মে ২০১৯) দুপুরে কারা অধিদপ্তরের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন কিশোরগঞ্জ জেলা কারাগারে পৌঁছার পর তারা তিন বন্দির মুক্তির প্রক্রিয়া শুরু করেন। পরে বিকালে তাদেরকে মুক্তি দেয়া হয়।

জেলার বাহারুল ইসলাম আরো জানান, মুক্তি পাওয়া তিনজনই লঘু অপরাধে দণ্ডিত ছিলেন।

সূত্র : কিশোরগঞ্জ নিউজ