ধামইরহাটে ৭ শতাধিক এতিম ও বৃদ্ধদের নিয়ে দুই সংগঠনের ইফতার

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটে ব্যতিক্রমী ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সমাজের কোনো উঁচু-শ্রেণির বা জনপ্রতিনিধি নয়, একেবারে অবহেলিত দরিদ্র, সুবিধাবঞ্চিত, প্রবীণ শ্রদ্ধাভাজন ব্যক্তি, এতিম ও বৃদ্ধ বয়সের যারা অনেকেই ভিক্ষাবৃত্তির মতো পেশায় নিয়োজিত তাদেরকে ভ্যানভাড়া দিয়ে বাড়ি থেকে ডেকে এনে ইফতার করালো স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “আস্থার হাত” ও “লাইফ সেভিং অর্গানাইজেশন”।

৩১ মে (শুক্রবার) বিকেলে ধামইরহাট উপজেলা সদরে একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ৭ শতাধিক বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তা, প্রতিবন্ধী শিশু-বয়স্ক বৃদ্ধ রোজাদারকে এই ইফতার করানো হয়। এ সংস্থা দু’টির প্রধান অরিন্দম মাহমুদ ও ইমতিয়াজ আহম্মেদ প্রতিবেদককে বলেন, আমরা সমাজের অবহেলিতদের মূল্যায়ন করতে চাই, যারা সারাজীবন মানুষের তিরস্কারে জীবিকা নির্বাহ করে আমরা তাদের সম্মানজনক জীবিকা উপহার দিতে চাই। এটাই আমাদের মূল উদ্দেশ্য।

অনুষ্ঠানে যোগদান করেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়, ওসি জাকিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, রাজশাহী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব হোসেন, চকময়রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, বিভিন্ন ব্যবসায়ী ও আইসিটি উদ্যোক্তা মো. হানজালা, প্রধান শিক্ষক আবু ইউসুফ বকুল, উপজেলা প্রেস ক্লাবের উপদেষ্টা মোস্তফা কামাল চৌধুরী, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবু মুছা স্বপন,সম্পাদক মেহেদী হাসান, সিনিয়র সাংবাদিক আব্দুল মালেক, মোতারফ হোসেন মুকুল প্রমুখসহ বিভিন্ন তরুন শিক্ষার্থীরা।