নানশ্রী চেয়ারম্যান বাজারে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃ হেলাল উদ্দিন, বিশেষ প্রতিনিধি ।।

নিকলী উপজেলার কারপাশা ইউনিয়নের নানশ্রী চেয়ারম্যান বাজারে কারপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাকি আমান খানের (আমানের) উদ্যোগে ২৭ রমজান রোববার (২ জুন ২০১৯) মৃত মানুষদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় এক ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বাদ আসর হতে কোরান তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

দোয়া ও ইফতার মাহফিলে প্রায় ৫ শত রোজাদার অংশগ্রহণ করেন। এ গ্রামের প্রবীণ মানুষদের সাথে ইফতার নিয়ে কথা হলে তারা এ প্রতিনিধিকে জানান, এ গ্রামের ইতিহাসে এটি স্মরণকালের বড় ইফতার মাহফিল। এর আগে এত বড় ইফতার মাহফিল আমাদের গ্রামে আর কোন সময় হয়নি।

ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন নিকলী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ এম রুহুল কুদ্দুস ভূঞা (জনি)। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, আমরা আল্লাহর হুকুমে রোজা রেখেছি এবং কিছুক্ষণের মধ্যে তাঁরই হুকুমে আমরা ইফতার করবো। পবিত্র এ গুনাহ মাফের সময়ে মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট নানশ্রীসহ নিকলীর সমস্ত মৃত মানুষদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। এবং মহান বিধাতা যেন আমাদের সকলের রোজা, তারাবিহ, তেলাওয়াত, ফিতরা কবুল করে নেন সে প্রত্যাশা ব্যক্ত করছি। নিকলী উপজেলার দল-মত নির্বিশেষে সকলকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানিয়ে তিনি সংক্ষিপ্ত বক্তব্য সমাপ্ত করেন।

কারপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ত্বাকি আমান খানের সভাপত্বিত্বে, ডা: হাবিবের সঞ্চানলায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি, দামপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের। এ সময় প্রথম আলোর জেলা প্রতিনিধি তাফসিলুল আজিজ, নয়া দিগন্তের জেলা প্রতিনিধি আল আমিন, বিজয় টেলিভিশনের জেলা প্রতিনিধি রাজীব, সমাজসেবক বিল্লাল হোসাইন, কারপাশা ইউনিয়ন পরিষদ সচিব আব্দুল মান্নানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গ্রামের মৃত মুসলমানদের মাগফিরাত ও সারাদেশের সুখ সমৃদ্ধি কামনায় মুনাজাত পরিচালনা করেন নানশ্রী সিংগারপাড় আদর্শ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল আউয়াল।