নানশ্রীর ইলিয়াস পেলেন মে মাসের সেরা কবির পুরস্কার

বিশেষ প্রতিনিধি ।।

সম্প্রতি “বাংলাদেশ কবি সাহিত্যিকদের আসরের” (বাকসাআ) মে মাসের সেরা কবিতা ও কবির নাম ঘোষণা করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকভিত্তিক সংগঠনটি মে মাসের সেরা কবিতা হিসেবে “তৈলচিত্র” ও কবি এস এম ইলিয়াসকে মনোনয়ন দেয়।

এস এম ইলিয়াসের বাড়ি নিকলী উপজেলার কারপাশা ইউনিয়নের নানশ্রী গ্রামে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে পড়ছেন। মাসিক সেরা কবি নির্বাচিত হয়ে তিনি বলেন, আমার অনেক ভালো লাগছে। আমি ছেলেবেলা থেকেই লিখি, আরো লিখে যেতে চাই। যেন আরো ভালো লিখতে পারি এজন্য সবার কাছে দোয়া চাই।

“বাংলাদেশ কবি সাহিত্যিকদের আসর (বাকসাআ)” মূলত অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককেন্দ্রিক একটি সংগঠন। এখানে বাংলাদেশ ও ভারতের অনেক বাঙালি কবি-সাহিত্যিকগণ নিয়মিত লেখালেখি করে থাকেন। গ্রুপে প্রকাশিত কবিতা থেকে প্রতিমাসে সেরা ৩০ জন কবি ও কবিতা নির্বাচিত করা হয়। সেই সাথে তাদেরকে পুরস্কার ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ২৪ মে ২০১৯ নিকলীর কৃতি সন্তান এস এম ইলিয়াসের পুরস্কারপ্রাপ্ত কবিতা “তৈলচিত্র” নিকলীকেন্দ্রিক প্রথম অনলাইন সংবাদমাধ্যম “আমাদের নিকলী ডটকম“-এ প্রকাশিত হয়েছিলো। এস এম ইলিয়াসের পুরস্কার প্রাপ্তিতে “আমাদের নিকলী ডটকম” পরিবার তাকে অভিনন্দন জানিয়েছে।