সংবাদ প্রকাশের পর মহাস্থানের সেই বৈদ্যুতিক খুঁটি অপসারণ

আজিজুল হক বিপুল, মহাস্থান (বগুড়া) ।।

বগুড়ার ঐতিহাসিক মহাস্থানগড়ের হাইস্কুল মার্কেটস্থ শিবগঞ্জ অঞ্চলিক রোডের মিনা ফটো স্টুডিও-এর দক্ষিণ পাশে কাঁপড় মার্কেটের সামনে রাস্তার মাঝে থাকা বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটি দ্রুত অপসারণ না করলে যে কোনো মুহূর্তে খুঁটির সাথে দ্রুতগতি গাড়ির ধাক্কা লেগে ঘটতে পারে বড় ধরনের সড়ক দুর্ঘটনা। অথবা ঝুঁকিপূর্ণ খুঁটির সাথে গাড়ির সংঘর্ষে দুমড়ে মুচড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুর্ঘটনায় অসংখ্য প্রাণহানির ঘটনা ঘটতে পারে উল্লেখ করে বেশকিছু প্রিন্ট মিডিয়া, অনলাইন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশের পর বৈদ্যুতিক খুঁটিটি রাস্তা থেকে অপসারন করা হয়।

গুরুত্বপূর্ণ এই ঘটনা নিয়ে প্রতিবেদন গত ১৭ ফ্রেরুয়ারি ও পরে গত ২০ জুন সংবাদ প্রকাশ করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে। অবশেষে এই প্রতিবেদকের সংবাদ প্রকাশের ৯ দিনের মধ্যেই সেই খুঁটি রাস্তা থেকে সরিয়ে ফেলেছে কর্তৃপক্ষ।

শনিবার (২৯ জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, খুঁটিটি ৫ ফিট দূরে বসানো হয়েছে। উল্লেখ থাকে যে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার ঐতিহাসিক মহাস্থানগড় হযরত শাহ্ সুলতান মাহমুদ বলখী (রহ:)-এর মাজার জিয়ারত করতে প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে যানবাহন নিয়ে ধর্মপ্রাণ মুসলমান ও দর্শনার্থীরা এখানে ভ্রমণ করতে আসেন। কিন্তু রাস্তার মধ্যে বীরদর্পে দাঁড়িয়ে থাকা বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটির কারণে শত শত যানবাহন চালক ও পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

এছাড়াও ওই রাস্তা মহাস্থান মাজার, উপজেলার সরকারি ডাকের প্রসিদ্ধ মহাস্থান হাট, মাহীসওয়ার ডিগ্রি কলেজ, সরকারি প্রাইমারি ও উচ্চ বিদ্যালয়, শাহ সুলতান আলিম মাদ্রাসা, জাদুঘর, রায়নগর মসলা গবেষণা, ইউনিয়ন পরিষদ এবং উপজেলার প্রতিটি সরকারি দপ্তরে যেতে বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটি সংযুক্ত প্রধান এই রাস্তাটিই একমাত্র ভরসা ছিল। দ্রুত সময়ে খুঁটিটি সরানোর জন্য স্থানীয় এলাকাবাসী স্বস্তি প্রকাশ করেছেন।

Similar Posts

error: Content is protected !!