ভেড়ম উচ্চ বিদ্যালয়ের বিক্রি করা গাছ ফেরত আনলেন নব-নির্বাচিত সভাপতি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটে ভেড়ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমানের গোড়ামি থমকে দিলেন নব-নির্বাচিত সভাপতি মো. বেলাল হোসেন। সম্প্রতি ভেড়ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান অনিয়ম করে বিনা টেন্ডারে ও মাইকিং ছাড়াই বিদ্যালয়ের ৪টি গাছ রাতের আধারে কর্তন করে বিক্রি করাকালে নব-নির্বাচিত সভাপতি বেলাল হোসেন তা আটক করে।

বিষয়টি নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় ব্যাপক সংবাদ প্রচার হলে উপজেলা প্রশাসন গাছগুলো পুনঃবিক্রির জন্য টেন্ডারের নির্দেশনা প্রদান করেন। নিজের গা বাঁচাতে তড়িঘড়ি করে সকল কাগজপত্র ঠিকঠাক করে বিক্রি করা গাছ আবারও স্কুলে ফেরদ আনেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

অভিযুক্ত প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, টেন্ডার ও মাইকিং করে গাছ বিক্রি করে তেমন লাভ হয় না। লোকজনও তেমন আগ্রহ দেখায় না। তবে আমি কাগজপত্র না পেলেও যা কিছু করেছি কর্তৃপক্ষের মৌখিক অনুমতি নিয়েই করেছি।

বিদ্যালয়ের সভাপতি বেলাল হোসেন নির্বাচিত হওয়ার প্রায় ৩ মাস পার হলেও কমিটি অনুমোদনে প্রধান শিক্ষক গা ছেড়ে দেন। সম্প্রতি তার অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করা হলে তিনি ৩ দিনের ব্যবধানে নতুন কমিটির অনুমোদনের কাগজপত্র সভাপতি বেলাল হোসেনকে প্রদান করেন।

প্রধান শিক্ষক শক্তের ভক্ত হিসেবে চলাচল করছেন উল্লেখ করে বিদ্যালয়ের সভাপতি বেলাল হোসেন বলেন, সাংবাদিকদের কারণে আমি দায়িত্ব গ্রহণের চিঠি হাতে পেয়েছি। প্রথম মিটিংয়ে প্রধান শিক্ষকের সকল অনিয়ম ও দুর্নীতি বিষদাঁত ভেঙ্গে দিতে তদন্ত কমিটির গঠন করা হবে এবং বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য করে নিজে বসতবাড়ি নির্মাণের অভিযোগ এলাকাবাসীর, তা খতিয়ে দেখা হবে।

Similar Posts

error: Content is protected !!