নিকলীতে চালকদের সড়ক পরিবহন আইন ও নিরাপত্তা বিষয়ক সেমিনার

খাইরুল মোমেন স্বপন, বিশেষ প্রতিনিধি ।।

মঙ্গলবার (৯ জুলাই ২০১৯) সকালে নিকলী উপজেলা পরিষদের সভাকক্ষে যানবাহন চালকদের সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক সেমিনার শুরু হয়েছে। নিকলী উপজেলা নির্বাহী অফিসার মুসাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে ও জাইকার নিকলী ফ্যাসিলেটেটর দূর্গা রাণী সাহার সঞ্চালনায় প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান মো. রুহুল কুদ্দুস ভূইয়া।

বিশেষ অতিথি ছিলেন নিকলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ নেতা, রেজিয়া আক্তার প্রমুখ। রিসোর্স পার্সন কিশোরগঞ্জ বিআরটিএ’র ভারপ্রাপ্ত সহকারী উপ-পরিচালক ফয়েজ আহম্মেদ। অতিথিবৃন্দ নিকলীর রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন চিত্র তুলে ধরেন। সেই সাথে অপ্রাপ্তবয়স্ক ও অদক্ষ যানবাহন চালকদের কারণে প্রতিনিয়ত ঘটে চলা দুর্ঘটনার আশঙ্কা কমাতে উপজেলা প্রশাসনের উদ্যোগের প্রশংসা করেন।

দুর্ঘটনা এড়াতে এবং জীবনযাত্রায় স্বাভাবিক অবস্থা নিয়ন্ত্রণে সক্ষম চালকদের লাইসেন্স অর্জনসহ সকল প্রকার সুবিধা দিতে বিআরটিএ’র সহযোগিতার কথা বলেন। অটো ও ব্যাটারিচালিত রিকশাকে স্থানীয়ভাবে লাইসেন্স প্রদানের কথাও উল্লেখ করেন।

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল এজেন্সি-জাইকার উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সার্বিক সহায়তায় এ প্রশিক্ষণ শুরু হয়েছে। ৩ ধাপে উপজেলায় কর্মরত চালকদের এ সেমিনার চলবে ১১ জুলাই পর্যন্ত।