পদ্মাসেতু নিয়ে গুজব ছড়ানোয় ৫ ব্যক্তি আটক

আমাদের নিকলী ডেস্ক ।।

“পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা ও রক্ত লাগবে” সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন গুজব ছড়ানোর অভিযোগে দেশের বিভিন্ন এলাকা থেকে ৫ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হচ্ছে- শহীদুল ইসলাম (২৫), আরমান হোসাইন (২০), ফারুক হোসেন (৫০) ও হায়াতুন্নবী। অপর একজনের নাম জানা যায়নি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. মিজানুর রহমান ভূঁইয়া সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, পদ্মাসেতু নির্মাণ নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে দেশের বিভিন্ন এলাকা থেকে বৃহস্পতিবার (১১ জুলাই ২০১৯) রাত পর্যন্ত পাঁচজনকে আটক করা হয়েছে। এর মধ্যে শহীদুল ইসলামকে (২৫) নড়াইল থেকে র‌্যাব-৬, আরমান হোসাইনকে (২০) চট্টগ্রাম থেকে র‌্যাব-৭, ফারুককে (৫০) মৌলভিবাজার থেকে র‌্যাব-১১ ও হায়াতুন্নবীকে কুমিল্লার লাকসাম থেকে র‌্যাব সদস্যরা আটক করেছে। এছাড়া র‌্যাব-৮ এর একটি দল রাজবাড়ীর পাংশা এলাকা থেকে আরও এক যুবককে আটক করে। তাৎক্ষণিকভাবে তার নাম জানা যায়নি।

মিজানুর রহমান ভূঁইয়া জানান, আটককৃতরা “পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা ও রক্ত লাগবে” ফেসবুকে এমন গুজব ছড়িয়েছে। যা জনমনে আতঙ্ক ও বিভ্রান্তির সৃষ্টি করেছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। বাসস