চেইন অব কমান্ড মেনে যথাযথ দায়িত্ব পালন করুন : রাষ্ট্রপতি

আমাদের নিকলী ডেস্ক ।।

রাষ্ট্রপতি এম আবদুল হামিদ বাহিনীর সর্বস্তরে চেইন অব কমান্ড মেনে বাহিনীর ভাবমূর্তি সমুন্নত রেখে যথাযথ দায়িত্ব পালন করার জন্য রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের (পিজিআর) প্রতি আহ্বান জানিয়েছেন। রাষ্ট্রপতি পিজিআর সদস্যদের উদ্দেশ্যে বলেন, বাহিনীর অর্জিত গৌরব সমুন্নত রাখতে চেইন অব কমান্ড অনুসরণ করে আপনাদেরকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৬ জুলাই ২০১৯) ঢাকা সেনানিবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, আমি মনে করি, আপনারা ভিভিআইপিদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি বিভিন্ন রাষ্ট্রীয় কর্মসূচিতে যোগ দিয়ে দেশের মর্যাদা সমুন্নত রাখতে খুবই আন্তরিকতার সাথে দায়িত্ব পালন অব্যাহত রাখবেন। তিনি বলেন, পিজিআর’র দায়িত্বের ক্ষেত্র দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং রেজিমেন্টের সাংগঠনিক কাঠামোও বর্তমানে বেড়েছে। আগামী দিনগুলোতে এই বাহিনীর সুনাম বজায় রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। রাষ্ট্রপতি পিজিআরকে দেশের গর্বিত সেনাবাহিনীর একটি বিশেষায়িত অংশ উল্লেখ করে বলেন, সেনাবাহিনীর কঠোর পরিশ্রম দেশে বিদেশে তাদের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। তিনি তাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের নিষ্ঠা, শৃঙ্খলা, দেশপ্রেম এবং দায়িত্ববোধের প্রতি সচেতনতা এবং দক্ষতা প্রায়শই আমাকে অভিভূত করে। তিনি বলেন, বৈরি আবহাওয়ায়, রাত ও দিনে আপনাদের দায়িত্ব পালনের ক্ষেত্রে আন্তরিকতা খুবই প্রশংসনীয়। আমার বিশ্বাস, এই সুনাম ধরে রাখতে আপনারা সততার সাথে কাজ করবেন।

রাষ্ট্রপতি বিভিন্ন উন্নয়ন কাজে বিশেষ করে পদ্মা বহুমুখী সেতুর নিমার্ণ কাজ তত্ত্বাবধানে সেনাবাহিনীর অংশগ্রহণের প্রশংসা করেন। রাষ্ট্রপতি তাঁর ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ৫ জুলাই বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস কর্মকর্তা ও সেনা সদস্যদের নিয়োগ দেয়ার মাধ্যমে পিজিআর গঠন করেন। তিনি বলেন, আমার বিশ্বাস আপনারা আগামীতেও দায়িত্ববোধ ও নিষ্ঠার সাথে এভাবেই দায়িত্ব পালন অব্যাহত রাখবেন।

এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ পিজিআর সদর দপ্তরে এসে পৌঁছুলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পিজিআর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গির হারুন তাকে অভ্যর্থনা জানান। এ সময় একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করেন। সশস্ত্র বাহিনী বিভাগের প্রধান রাষ্ট্রপতি আবদুল হামিদ অনুষ্ঠানে একটি কেক কাটেন।

অনুষ্ঠানে বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। বাসস