লাখাইয়ে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

লাখাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ জুলাই ২০১৯) উপজেলা সভাকক্ষে দুপুর ১২টায় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহিনা আক্তারের সভাপতিত্বে ও মৎস্য কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯-এর গৃহিত কর্মসূচির বিবরণ তুলে ধরা হয়।

এ সময় বিভিন্ন স্থানীয় ও জাতীয় সংবাদমাধ্যমের প্রতিনিধিগণ আলোচানয় অংশ নিয়ে লাখাই মৎস্য প্রজনন ও মৎস্য সম্পদ উৎপাদন বৃদ্ধিতে সহায়ক বিভিন্ন দিক তুলে ধরেন। গাংবাদিকগণ বলেন, লাখাইয়ে দেশি প্রজাতির মাছের গৌরবোজ্জ্বল অতীত রয়েছে। এই গৌরব উদ্ধারে ও দেশি প্রজাতির বিলুপ্তপ্রায় মৎস্য সম্পদ টিকিয়ে রাখার জন্য মৎস্য ও অভয়াশ্রম প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই লাখাইয়ে মৎস্য অভয়াশ্রম প্রতিষ্ঠা সময়ের দাবি।

এছাড়াও পোনা মাছ নিধনরোধে ও কারেন্ট জালের কবল থেকে মৎস্য সম্পদ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনার ওপর গুরুত্বারোপ করা হয়। লাখাই মৎস্য সম্পদে উদ্বৃত্ত, এই দ্বারা অব্যাহত ও বৃদ্ধিকল্পে মৎস্যগ্রাম প্রতিষ্ঠার পরিকল্পনা গ্রহণ করার প্রস্তাব গৃহিত হয়।

উপস্থিত সাংবাদিকগণ হলেন রিপোটার্স ইউনিটির সভাপতি বাহার উদ্দিন, সাধারণ সম্পাদক বিল্লাল আহমদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাংবাদিক গাজী শাহজাহান চিশতি, মহি উদ্দিন আহমেদ রিপন, মহসিন সাদেক, রফিকুল ইসলাম, নিতেশ দেব, আশিষ দাস গুপ্ত, সেলিম আহম্মদ, আব্দুল মতিন প্রমুখ।