নিকলী বেড়িবাঁধ এলাকায় আগামীকাল মোবাইল কোর্ট

নিজস্ব প্রতিনিধি ।।

বন্যার হাত থেকে রক্ষায় নিকলী উপজেলা সদরে নির্মিত বেড়িবাঁধ ও আশপাশের এলাকায় আগামীকাল রোববার (২১ জুলাই ২০১৯) সকাল ১০টা থেকে দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

জানা যায়, উপজেলা সদরে গড়ে উঠা বেড়িবাঁধটি এখন পর্যটক আকর্ষণের একটি বড় মাধ্যম হিসেবে পরিণত হয়েছে। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো পর্যটক আসছেন হাওরের সৌন্দর্য উপভোগের জন্যে। তারা এই বেড়িবাঁধকে হাওরে প্রবেশের নিরাপদ ও সহজ পথ হিসেবে ব্যবহার করছেন।

পর্যটন এলাকা হিসেবে নিকলী বেড়িবাঁধকে ঘোষণা এবং কার্যকর করতে স্থানীয় প্রশাসন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে আগামীকাল রোববার দিনব্যাপী পরিচালিত হবে মোবাইল কোর্ট। পর্যটকদের চলাচল সহজতর এবং বেড়িবাঁধ ও আশপাশের এলাকার সৌন্দর্যবর্ধনই এই কার্যক্রমের মূল উদ্দেশ্য।

উপজেলা প্রশাসনের তরফে আজ শনিবার (২০ জুলাই ২০১৯) মাইকিং এবং নোটিশের মাধ্যমে এলাকাবাসীকে অবহিত করা হয়েছে। নোটিশে বলা হয়েছে, রোববার (২১ জুলাই ২০১৯) সকাল ১০টার মধ্যে বেড়িবাঁধ ও আশপাশ এলাকায় পরিবেশ নষ্ট বা সৌন্দর্য নষ্ট হয় এমন স্থাপনা (খড়ের গাদা/ খেড়ের লাস/ পারা, হাঁস পালন), পাটখড়ির দলা/স্তূপ ইত্যাদি থাকলে তা সরিয়ে নিতে। এ ব্যাপারে স্থানীয়দের সহযোগিতা কামনাও করা হয়।