ঢাবিতে স্নাতক ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট

আমাদের নিকলী ডেস্ক ।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (২০১৯-২০২০) শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ৫ আগস্ট বিকাল ৪টা থেকে শুরু হবে। অনলাইনের মাধ্যমে ভর্তির এ আবেদন প্রক্রিয়া ২৭ আগস্ট মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত অব্যাহত থাকবে।

বুধবার (২৪ জুলাই ২০১৯) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী “ক” ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর শুক্রবার, “খ” ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর শনিবার, “গ” ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শুক্রবার, “ঘ” ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ সেপ্টেম্বর শুক্রবার, “চ” ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৪ সেপ্টেম্বর শনিবার এবং “চ” ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন) ২৮ সেপ্টেম্বর শনিবার অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষায় ৭৫ নম্বরের MCQ এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। MCQ পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং বিজ্ঞপ্তির মাধ্যমে শিগগিরই জানিয়ে দেয়া হবে।

অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাসস

Similar Posts

error: Content is protected !!