স্থায়ীভাবে যুক্তরাজ্যে চলে যাচ্ছেন পাকিস্তানের আমির!

আমাদের নিকলী ডেস্ক ।।

সম্প্রতি মাত্র ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মোহাম্মদ আমির। এবার স্থায়ী নাগরিকত্ব নিয়ে যুক্তরাজ্যের বাসিন্দা হওয়ার চিন্তা-ভাবনা করছেন পাকিস্তানের বাঁহাতি এই পেসার। নাম প্রকাশ না করার শর্তে এক সূত্র জানিয়েছে, আমির যুক্তরাজ্যের নাগরিকত্বের জন্য ব্রিটিশ পাসপোর্ট অর্জনের চেষ্টা করছেন। এমন তথ্য দিয়েছে ভারতীয় গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

২০১৬ সালের সেপ্টেম্বরে নারগিস মালিক নামের এক যুক্তরাজ্যের নাগরিককে বিয়ে করেন আমির। দম্পতি ভিসায় ৩০ মাস পর্যন্ত যুক্তরাজ্যে থাকার অনুমতি আছে তার। আমিরের ঘনিষ্ট সেই সূত্র বলেছে, “আমির পাকাপাকিভাবে ব্রিটিশ পাসপোর্ট নিয়ে ভবিষ্যতে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করতে চান।”

তিনি আরও বলেন, “দম্পতি ভিসায় আমির যুক্তরাজ্যে মুক্তভাবে কাজ করতে পারবেন এবং স্থায়ী নাগরিকদের মতো সুবিধা ভোগ করতে পারবেন। এজন্য আমির দেশটিতে বাড়ি কেনারও পরিকল্পনা করছেন।”

২০১০-১১ সালে কিশোর জেলে (জুভেনাইল জেল) থাকলেও দম্পতি ভিসায় যুক্তরাজ্যের নাগরিকত্ব্ পেতে কোনো সমস্যা হবে না আমিরের, এমনটি জানানো হয়। এর আগে ২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন আমির। কলঙ্কজনক সেই অধ্যায় শেষে তিনি মাঠে ফেরেন ২০১৫ সালে।

“আমির প্রতিনিয়ত ইংল্যান্ডে ভ্রমণ করেন এবং গত বছর কাউন্টি ক্রিকেট খেলেছেন। তার জন্য নাগরিকত্ব পাওয়া ঝামেলার হবে না” বলেছে সূত্রটি।

টেস্ট থেকে অবসর নিলেও পাকিস্তানের রঙিন পোশাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি চালিয়ে যাবেন আমির।

সূত্র : বাংলানিউজ২৪

Similar Posts

error: Content is protected !!