লাখাই উপজেলা প্রশাসনের পরিচ্ছন্নতা অভিযান ও সমাবেশ অনুষ্ঠিত

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

“নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” প্রতিপাদ্যকে সামনে রেখে ডেঙ্গু প্রতিরোধকল্পে এডিস মশার উৎপত্তিস্থল চিহ্নিতকরণ, প্রতিকার ও নির্মূল করার লক্ষে লাখাই উপজেলায় সর্বস্তরের জনগণের অংশগ্রহণে সমন্বিত উদ্যোগের অংশ হিসাবে লাখাই উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১১টায় অনুষ্ঠিত অভিযানে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহিনা আক্তার, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলমসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন ব্যক্তিবর্গ।

একই দিন উপজেলার একমাত্র সরকারি কলেজ লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজে ইভটিজিং, সন্ত্রাস, বাল্য বিবাহ, মাদক ও তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর সভাপতিত্বে ও সহঃ-প্রভাষক আলী আজম ও রাজীব আচার্যের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সার্কেল) রবিউল ইসলাম।

এ সময় প্রধান অতিথি ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, ইভটিজিং, সন্ত্রাস, বাল্যবিবাহ, মাদক ও তথ্য প্রযুক্তির অপব্যবহার একটি সামাজিক ব্যাধি। মাদক কোনো ফ্যাশন নয়, নিশ্চিত মৃত্যুর হাতছানি। অতএব এসব থেকে অবশ্যই দূরে থাকতে হবে। তিনি ডেঙ্গুর প্রতিরোধে উপস্থিত সকলকে সচেতন হওয়ার আহ্বানও জানান।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন লাখাই থানা অফিসার্স ইনচার্জ এমরান হোসেন, লাখাই থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) অজয় চন্দ্র দেব, মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজের সহঃপ্রভাষক মজিবুল হক, ছাত্র সালমান মোল্লা প্রমুখ।