রোদারপুড্ডায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

শেখ মোবারক হোসাইন সাদী, বিশেষ প্রতিনিধি ।।

নিকলী উপজেলার জারইতলা ইউনিয়নে গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট ২০১৯) গলায় ফাঁস দিয়ে মাসুদ (৩৪) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। তিনি জারইতলা ইউনিয়নের রোদারপুড্ডা ১ নং ওয়ার্ডের রুস্তম মিয়ার ছেলে। একই দিন বিকালে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

নিহতের পরিবারের সদস্য ও প্রতিবেশিদের বরাতে জানা যায়, মাসুদ গত ৫ বছর যাবত মানসিক ভারসাম্য হারায়। তাদের ধারণা মাসুদের মৃত্যুর কারণ একমাত্র মানসিক ভারসাম্য হারানোই হতে পারে।

মাসুদের ভাতিজি জ্যোতি বলেন, সকাল বেলায়ও স্বাভাবিক ছিলেন। হঠাৎ কি হলো বুঝে ওঠতে পারছি না। একজন প্রতিবেশি জানালেন, “পাগল” তো আর মৃত্যু কি জানে না। “পাগলের” যন্ত্রণা বা সাংসারিক চিন্তা থাকে না। কেন এমন হলো ঠিক বুঝতে পারছি না। তবে ময়নাতদন্ত করলে অন্য কোনো কারণ থাকলে হয়তো জানা যেতো।

মঙ্গলবার বেলা আনুমানিক ১০-১১টার মধ্যে কোনো এক সময় নিজ ঘরে রশিতে ঝুলে থাকতে দেখে পরিবারের লোকজন পুলিশে খবর দেয়। এরপর নিকলী থানা পুলিশ ও স্থানীয় চৌকিদার সদস্যরা এসে ঝুলন্ত অবস্থা থেকে লাশ নামিয়ে আনেন। এ সময় নিকলী উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, জারইতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল ইসলাম মানিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, গলা ছাড়া নিহতের শরীরের আর কোথাও কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নির্বাচিত প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পরিবারের সদস্যদের সাথে আলোচনাসাপেক্ষে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।