লাখাইয়ে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

লাখাইয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণ ও মাদক প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন হবিগঞ্জ লাখাই-৩ আসনের এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি। মঙ্গলবার দুপুরে উপজেলা সভাকক্ষে লাখাই উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় প্রধান উপদেষ্টার বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এসময় এমপি আবু জাহির বলেন, লাখাই উপজেলার মানুষজন জেলার অন্যন্য এলাকার তুলনায় ঢাকায় বেশ যাতায়াত করেন। তাই ডেঙ্গুর ব্যাপারে এলাকাকে বেশি গুরুত্ব দিতে হবে এবং এলাকাবাসীকে সচেতন হতে হবে। সরকারি অফিসসহ সকল ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা চালাতে হবে।

প্রতিটি এলাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মশা নিধনের ঔষধ ছিটিয়ে দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, এক্ষেত্রে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সকলকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে।

এছাড়াও অপরাধমুক্ত সমাজ গঠনে মাদক নির্মূলে সজাগ থাকার পাশাপাশি এলাকাবাসীকে সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলার আহ্বন তিনি, সেই সাথে মাদকসহ সকল অপরাধ নির্মূলে পুলিশকে জিরো টলারেন্স নীতিতে থেকে কাজ করার নির্দেশ দেন এমপি আবু জাহির।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহীনা আক্তারের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া আক্তারসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা ও আইন শৃঙ্খলা কমিটির সকল সদস্য বক্তব্য রাখেন।

পরে একই দিন উপজেলা পরিষদে মাসিক উন্নয়ন সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন। এ সময় সরকারের জনবান্ধব কর্মসূচিগুলোকে শতভাগ সফল করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আন্তরিক থাকার আহ্বান জানান তিনি।