লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজে নবীনবরণ অনুষ্ঠান সম্পন্ন

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

শিক্ষাই পারে একটি জাতিকে আলোকিত জাতি হিসাবে রূপ দিতে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, দারিদ্র্যমুক্ত সমৃদ্ধশালী আত্মমর্যাপূর্ণ বাংলাদেশ গড়তে এবং শিক্ষার আলো সর্বত্র পৌছে দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই লক্ষে নতুন নতুন বিদ্যালয়, হাইস্কুল, মাদ্রাসাসহ প্রতিটি এলাকায় প্রতিষ্ঠা করা হচ্ছে স্কুল-কলেজ।

বুধবার সকাল ১১টায় লাখাই উপজেলার একমাত্র সরকারি কলেজ মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ উপলক্ষে আয়োজিত “নবীন বরন-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির।

এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথি এডভোকেট মুশফিল আলম আজাদসহ কলেজ কর্তৃপক্ষ নবীন শিক্ষার্থীদের বরন করে নেন। পরে অতিথিগণ শিক্ষার্থীদের উদ্দেশে একে একে উপদেশমূলক বক্তব্য রাখেন।

মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর সভাপতিত্বে ও প্রভাষক রাজিব কুমার আচার্য্যের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লাখাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহিনা আক্তার, লাখাই থানার ওসি এমরান হোসেন, ভাইস চেয়াম্যান আমীরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, বাংলাদেশ ছাত্রলীগ হবিগঞ্জ জেলা সভাপতি মোঃ সাইদুর রহমান, মহিবুর রহমান মাহি, সিনিয়র প্রভাষক তাপস কিশোর রায়, নবীন শিক্ষার্থী তোহফা।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন প্রভাষক আলী আজম, গীতা পাঠ করেন প্রভাষক কৃষ্ণ কুমার বনিক। মানপত্র পাঠ করেন ২য় বর্ষের শিক্ষার্থী সালমান মোল্লা। অন্যদের মাঝে বক্তব্য রাখেন আব্দুল মতিন মাস্টার, আব্দুল করিম মেম্বার, ফারুক আহম্মদ, খায়ের উদ্দিন, শরিফুল আলম রনি।