প্রভাবশালী ম্যাগাজিন ডিপ্লোম্যাটের প্রচ্ছদে প্রধানমন্ত্রী

আমাদের নিকলী ডেস্ক ।।

নেদারল্যান্ডসভিত্তিক প্রভাবশালী কূটনৈতিক ম্যাগাজিন ডিপ্লোম্যাটের সর্বশেষ প্রচ্ছদ হিসেবে ব্যবহার করা হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবি। রোহিঙ্গা সংকট মোকাবিলায় অবদান রাখার কারণে শেখ হাসিনাকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করেছে ম্যাগাজিনটি।

গত শুক্রবার হেগে এক অনুষ্ঠানে ম্যাগাজিনের চলতি সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূতসহ বিশ্বের প্রায় ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা। ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদনে শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি নামে অভিহিত করা হয়েছে।

প্রচ্ছদ প্রতিবেদনটিতে মূলত বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের আশ্রয় ও সহায়তার নানা চিত্র তুলে ধরা হয়েছে। প্রধানমন্ত্রীকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করায় ডিপ্লোম্যাটের প্রকাশক ও কর্তৃপক্ষকে বাংলাদেশের পক্ষ থেকে ধন্যবাদ জানান নেদারল্যান্ডসে নিযুক্ত রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল।

মিয়ানমারে সেনা অভিযানের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের কীভাবে সহায়তা করেছেন শেখ হাসিনা সে বিষয়টি উপস্থিত কূটনীতিকদের সামনে তুলে ধরেন রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বেলাল। বাংলাদেশ সরকার কীভাবে রোহিঙ্গা জনগোষ্ঠীকে সব ধরনের মৌলিক মানবাধিকার নিশ্চিত করেছে তার বর্ণনা দেন তিনি।

তিনি আরও বলেন, সমস্ত রকম প্রতিকূলতা সত্ত্বেও শেখ হাসিনার বলিষ্ঠ সিদ্ধান্তের কারণেই সীমান্ত খুলে দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়। রোহিঙ্গাদের নিরাপদে তাদের আপন ভিটায় প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান রাষ্ট্রদূত।

ম্যাগাজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিবৃন্দ

সূত্র : জাগো নিউজ