নিকলীতে “গর্ভবতী ভাতায়” দালালি, নগদ টাকাসহ আটক দুই

খাইরুল মোমেন স্বপন, বিশেষ প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের নিকলীতে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) গর্ভবতীদের ভাতা থেকে দালালি আদায়ের দায়ে দুই ব্যক্তিকে আটক করেছে উপজেলার জারইতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম মানিক। আটককৃত দালালরা হলো কিনু মিয়ার পুত্র জারইতলা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা আব্দুল্লাহ (৩০) ও তার সহযোগী আবদুল মিয়ার পুত্র হাকিম (২৫)।

জানা যায়, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী নিকলী উপজেলার জারইতলা ও গুরুই ইউনিয়নের শতাধিক গর্ভবতী তাদের ভাতার টাকা নিতে আসেন সোনালী ব্যাংক নিকলী শাখায়। এ সময় ব্যাংকের সামনে দাঁড়িয়ে জারইতলা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা আব্দুল্লাহ ও হাকিম খরচপাতির কথা বলে প্রত্যেকের নিকট থেকে ২-৪ হাজার পর্যন্ত টাকা আদায় করতে থাকে। খবর পেয়ে জারইতলা ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে উপস্থিত হন।

চেয়ারম্যানকে দেখে দালালরা দৌঁড়ে পালিয়ে যাবার চেষ্টা করে। কামরুল ইসলাম মানিক তাদের আটক করেন। এ সময় তাদের কাছে গর্ভবতীদের নিকট থেকে আদায়ের নগদ ২৮ হাজার টাকা জব্ধ করেন তিনি।

সোনালী ব্যাংক নিকলী শাখা ব্যবস্থাপক সারোয়ার আলম বলেন, ঘটনা শুনেছি। এর সাথে আমাদের কোন কর্মী জড়িত নয়। ব্যাংকের বাইরে কী ঘটে আসলে ব্যস্ততার কারণে সে সব দেখে পারিও না।

জারইতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম মানিক জানান, ঘটনা জানতে পেরেই আমি সাথে সাথে উপস্থিত হয়েছি। প্রমাণ পেয়ে দু’জনকে হাতেনাতে আটক করি। আটককৃতদের উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিকলী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসফিয়া সিরাত জানান, আটককৃতদের দুইজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Similar Posts

error: Content is protected !!