লাখাইয়ে বাস-টমটম সংঘর্ষে নিহত ১, অল্পের জন্য রক্ষা অর্ধশতাধিক প্রাণ

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

হবিগঞ্জের লাখাই আঞ্চলিক মহাসড়কে ভাদিকার পান্না সড়ক নামক স্থানে যাত্রিবাহী বাস ও ব্যাটারীচালিত টমটমের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ২৫ যাত্রি আহত হয়েছেন। রোববার দুপুর ১টার সময় এঘটনা ঘটে। আহতদের মধ্যে ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়েছে ও গুরুতর আহত রিয়াজ উদ্দিন (৪৭) আব্দুল হাকিদ (২০) মনির (৫০) এবং আলাই মিয়া (৬৫) ৪জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় টমটমচালক সাইফুল বেলা ৪ ঘটিকার সময় মৃত্যুর কুলে ঢলে পড়ে। নিহত সাইফুল উপজেলার বুল্লা গ্রামের ফজল মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হবিগঞ্জ থেকে লাখাইগামী যাত্রীবাহী বাসের সাথে উপজেলার কালাউক থেকে বুল্লাগামী যাত্রীবাহী টমটমের মুখোমুখি সংঘর্ষে টমটমটি দুমড়ে মুচড়ে যায়। সেই সাথে যাত্রীবাহী বাসটি পাার্শ্ববর্তী গাছে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায় এবং গাছের মধ্যে আটকে যায়। এতে করে বাসের প্রায় অর্ধশতাধিক যাত্রী প্রাণে বেঁচে যায়।

উল্লেখ্য হবিগঞ্জ লাখাই সড়কে প্রতিনিয়তই বেপরোয়া ভাবে চলছে ব্যাটারীচালিত টমটমসহ বিভিন্ন যানবাহন। আর সেই টমটমের বেশিরভাগ চালকই অদক্ষ। তাদের বেপরোয়া চলাচলের কারণে এই সড়কে প্রতিদিনই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।