মেসির সঙ্গে জুটি জমে ওঠার অপেক্ষায় গ্রিজমান

আমাদের নিকলী ডেস্ক ।।

বার্সেলোনার প্রাণভোমরা অধিনায়ক লিওনেল মেসি। তাকে ঘিরেই সব পরিকল্পনা তৈরি করে ক্লাবটি। সে ক্লাবে খেলতে হলে তার সঙ্গে বোঝাপড়াটা দারুণ হওয়া অনেকটা বাধ্যতামূলকই। কিন্তু কাতালান ক্লাবে যোগ দেওয়ার পর এখনও সেভাবে মেসির সঙ্গে আতোঁয়া গ্রিজমানের ভাব জমতে দেখা যায়নি। মাঠ এবং মাঠের বাইরে দুই ক্ষেত্রেই অনুপস্থিত। আর এ নিয়ে আলোচনা-সমালোচনাও কম হচ্ছে না। আর কেন এমনটা হচ্ছে এ নিয়ে অবশেষে মুখ খুলেছেন গ্রিজমান।

বার্সেলোনায় যোগ দেওয়ার পর অনেকেই ভেবেছিলেন, মেসির সঙ্গে জুটি গড়ে এবার হয়তো নেইমারের অভাবটা পূরণ করতে পারবেন গ্রিজমান। কিন্তু আদতে তা হয়নি। অথচ চলতি মৌসুমে ১২০ মিলিয়ন ইউরো খরচ করে গ্রিজমানকে দলে টেনেছে বার্সেলোনা। যে কারণে পরে নেইমারকেও আর ফেরাতে পারেনি তারা। প্যারিস সেইন্ত জার্মেইর (পিএসজি) উচ্চমূল্য পরিশোধ করতে পারেনি অর্থের অভাবেই। বার্সায় নেইমারের সঙ্গে মেসি ও সুয়ারেজের রসায়নটা ছিল দারুণ। গ্রিজমানের সঙ্গে এমন কিছুর দেখার স্বপ্নটা পূরণ হয়নি বার্সা সমর্থকদের।

মানিয়ে নেওয়ার জন্য সময়ও পেয়েছেন বেশ গ্রিজমান। লা লিগায় বার্সেলোনার হয়ে ৭টি ম্যাচ খেলেও ফেলেছেন। চ্যাম্পিয়ন্স লিগেও খেলেছেন ১টি ম্যাচ। অনুশীলন তো করছেন নিয়মিতই। কিন্তু এখনও নিজের সেরা ছন্দ খুঁজে পাননি। পারেননি বার্সেলোনার খেলার ধারার সঙ্গে মানিয়ে নিতেও। আর দলের সেরা তারকা মেসির সঙ্গে তার রসায়নটাও জমে ওঠেনি। মূলত পর্যাপ্ত যোগাযোগের অভাবেই মেসির সঙ্গে মানিয়ে নিতে দেরি হচ্ছে বলে জানিয়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের এ সাবেক তারকা।

‘সে (মেসি) অনেক কথা বলা লোকজনদের মতো নয়, এমনকি আমিও না। তাই এটা একটু কঠিন। আমি এর মধ্যেই তাকে কিছু দিয়েছি এবং বলেছি আমরা সঠিক পথেই আছি। কিন্তু এখন তার অনেক বেশি ইনজুরি ভোগাচ্ছে যার কারণে সম্পর্কটা গড়ে ওঠা বা এর উন্নতি করা খুব কঠিন হয়ে যাচ্ছে। আমরা দুইজনই ভালো মানুষ। এবং আমি এখানে এসেছি সবাইকে সাহায্য করতে।’ -মেসির সঙ্গে এখনও জুটি না গড়ে ওঠার কারণ ব্যাখ্যা করে এমনটাই বলেছেন এ ফরাসী তারকা।

সমর্থকদের চাহিদা মেটাতে অবশ্য বেশ চেষ্টা করে যাচ্ছেন গ্রিজমান। বার্সার হয়ে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলে গোল করেছেন ৩টি। এর মধ্যে ১টি এসেছে মেসির বানিয়ে দেওয়া বল থেকেই। এছাড়া সঙ্গে ২টি গোলের যোগানও দিয়েছেন। তবে মৌসুমের সবে তো শুরু। খুব শীগগিরই হয়তো মেসির সঙ্গে তার ভালো জুটি দেখতে পারবেন সমর্থকরা। গ্রিজমান এমনটাই আশা করছেন।

সূত্র : ডেইলি স্টার