বার্সেলোনার টার্গেট এবার পিএসজি তারকা এমবাপে

আমাদের নিকলী ডেস্ক ।।

বয়সটা ৩২ পেরিয়ে ৩৩ ছুঁইছুঁই। যে কারণে খুব বেশি দিন হয়তো সেরা ছন্দে থাকতে পারবেন না লুইস সুয়ারেজ। তাই এখন থেকেই তার বিকল্প খুঁজতে শুরু করেছে ফুটবল ক্লাব বার্সেলোনা। আর তার বিকল্প হিসেবে বেশ কিছু নামীদামী নাম রয়েছে কাতালান ক্লাবটির রাডারে। লাউতারো মার্তিনেজ, রাফায়েল লেয়াও, মার্কাস রাশফোর্ড, হ্যারি কেইন হতে শুরু করে বিশ্বকাপজয়ী ফরাসী তরুণ কিলিয়েন এমবাপেও আছেন এ তালিকায়। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভো।

সুয়ারেজের বিকল্প হিসেবে মানসম্পন্ন খেলোয়াড় চাইছে বার্সেলোনা। আর এমবাপেই হতে পারেন সেরা বিকল্প। গত মৌসুমে প্যারিস সেইন্ত জার্মেইর (পিএসজি) জার্সিতে ৪৩ ম্যাচে করেছেন ৩৯টি গোল। পাশাপাশি ১৭টি গোলের যোগানদাতাও তিনি। আর এ কারণেই বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড়ের তালিকায় উঠে এসেছেন এ তরুণ।

পিএসজির সঙ্গে অবশ্য ২০২২ সাল পর্যন্ত চুক্তি রয়েছে এমবাপের। কিন্তু বার্সেলোনা বেশ আত্মবিশ্বাসী এ চুক্তিটি করতে পারবে তারা। যদি আগামী গ্রীষ্মে তারা সেটা না করতে পারে তাহলে ২০২১ সালে করতে পারবে বলে দারুণ আত্মবিশ্বাসী ক্লাবটি। আর এমবাপেও গত গ্রীষ্মে দেশের বাইরে খেলার ইচ্ছা পোষণ করেছিলেন। এটাই বাড়তি আত্মবিশ্বাস দিচ্ছে দলটিকে। যদি ভালো কোন বিকল্প না পান তাহলে এমবাপের জন্য ২০২১ সাল পর্যন্ত অপেক্ষা করতে অসুবিধা নেই কাতালান ক্লাবটির।

এদিকে নেইমারের ট্রান্সফার নিয়ে পিএসজির সঙ্গে সম্পর্কটা ভালো নয় বার্সেলোনার। তাদের নানা ধরনের প্রস্তাব কোনটাই গ্রহণ করেনি ফরাসী ক্লাবটি। ধারণা করা হচ্ছে বার্সেলোনায় নেইমারকে বেচতেই রাজী ছিল না পিএসজি। তাই কোন প্রস্তাবই মনপুত হয়নি দলটির। উচ্চ মূল্য হাঁকিয়ে কেবল দল বদলের সময় পার করেছে তারা। এমন কাণ্ডের পর এমবাপেকেও হয়তো কাতালান ক্লাবে না ছাড়তে চাইতে পারে দলটি।

তবে এমবাপে ছাড়াও আরও বেশ কিছু নামও জানিয়েছে মুন্ডো দিপার্তিভো। উত্তর লন্ডনের তারকা হ্যারি কেইনও আছেন সম্ভাব্য তালিকায়। এছাড়া লিওনেল মেসির জাতীয় দলের সতীর্থ লাউতারো মার্তিনেজেও আগ্রহী দলটি। এসি মিলানের পর্তুগিজ তরুণ রাফায়েল লেয়াওয়ের কথা শোনা যাচ্ছে। আছে ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ তারকা মার্কাস রাশফোর্ডের নামও। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত সুয়ারেজের বিকল্প হিসেবে কে যোগ দেন।

সূত্র : ডেইলি স্টার