ঘুষ-তদবির ছাড়া প্রাথমিকে চাকরির নিশ্চয়তা দিচ্ছেন কিশোরগঞ্জের ডিসি

আমাদের নিকলী ডেস্ক ।।

ঘুষ-তদবির ছাড়াই প্রাথমিক শিক্ষকের চাকরির নিশ্চয়তা দিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক DC Kishoreganj আইডিতে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে ডিসি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেছেন, “আমি কথা দিচ্ছি, কিশোরগঞ্জ জেলায় ঘুষ বা তদবিরের মাধ্যমে কারো চাকরি হবে না; চাকরি হবে আপনার যোগ্যতায়। সব প্রার্থীর জন্য শুভ কামনা।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একজন প্রার্থীর ৮০ নম্বরের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর কেউ জানে না। মৌখিক পরীক্ষার ২০ নম্বরের মধ্যে ০৫ নম্বর সার্টিফিকেটের জন্য নির্ধারিত। মানে মৌখিক পরীক্ষায় বিবেচ্য মোট নম্বর আসলে ১৫, যা তিনটি বিষয়ে বিভক্ত। কাজেই ১৫ নম্বরের মধ্যে পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের ব্যবধান খুব বেশি হওয়ার অবকাশ নেই। তাই ঘুষ বা তদবিরের মাধ্যমে চাকরির কোনো সুযোগ নেই, যদি হয় তবে তা কাকতালীয়। আর এই সুযোগ নিতে প্রতারকরা ওৎপেতে আছে।

বিজ্ঞপ্তিতে সতর্ক করে বলা হয়, “ঘুষ বা তদবিরে চাকুরি হবে না, চাকরি হবে আপনার যোগ্যতায়।” “ঘুষ দিয়ে প্রতারিত হবেন না। নিজের যোগ্যতায় আস্থা রাখুন।”

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, দুনীর্তিমুক্ত ও স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা নেওয়ার আয়োজন সম্পন্ন হয়েছে। ১৮ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র : বাংলানিউজ২৪