জারইতলায় গরুসহ চোর আটক

শেখ মোবারক হোসাইন সাদী, বিশেষ প্রতিনিধি ।।

নিকলী উপজেলার জারইতলা ইউনিয়নের কামালপুর গ্রামে শুক্রবার দিবাগত রাত ২টায় (গত রাতে) একজন গরু চোরকে আটক করেছে এলাকাবাসী। এ সময় তার সাথে চুরি করা একটি গরুও উদ্ধার করা হয়।

জানা যায়, গত রাতে (১৮ অক্টোবর দিবাগত রাত) ২টার দিকে নয়ন মিয়া, লিটন ও আওয়াল মিয়া কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে বসে আড্ডা দিচ্ছিলেন। এ সময় গরুসহ সন্দেহজনক দু’জনকে যেতে দেখলে তাদের জিজ্ঞাসাবাদ করে। অবস্থা বেগতিক দেখে একজন পালিয়ে গেলেও অপরজন ধরা পড়ে। আটক ব্যক্তির কাছে কোনো সদুত্তর না পেয়ে গরুসহ তাকে স্কুলের মাঠে নিয়ে আসে।

স্কুল মাঠে আটকে রাখার পর গ্রামবাসীর জেরায় আটককৃত ব্যক্তি স্বীকার করে তার নাম সৌরভ। বয়স আনুমানিক ২৭। বাড়ি কটিয়াদী থানার করগাঁও ইউনিয়নের ভাট্টা বাগের বক্তারপার। তার সাথে থাকা অপর ব্যক্তি সাজনপুর গ্রামের ভেবল বলে জানায়। উদ্ধার করা গরুটি ধারীশ্বর গ্রাম থেকে চুরি করা হয়েছে বলেও জানায় সে।

এরপর স্থানীয় জনপ্রতিনিধি মো. আওয়াল মেম্বারকে খবর দেয়া হলে তিনি নিকলী থানার পুলিশের কাছে আজ শনিবার সকালে হস্তান্তর করেন।

গরু চোর ধরা পড়ার খবর গ্রামে ছড়িয়ে পড়লে ধারীশ্বর গ্রামের ভিটাবাড়ির মো. দিনু মিয়া তার গরু চুরির কথা জানান। পরে গ্রামপ্রধানরা এসে এই গরুটি দিনু মিয়ার বলে নিশ্চিত করেন। চুরির ঘটনায় মো. দিনু মিয়া বাদী হয়ে নিকলী থানায় একটি মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, এর আগেও একই পাড়ার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. বুলবুল মিয়ার বাড়ি থেকে তিন বারে প্রায় বিশ লাখ টাকা মূল্যের গরু চুরি হয়েছে বলে জানা যায়।

চুরির ঘটনা ছড়িয়ে পড়লে স্কুল মাঠে উৎসুক জনতার ভিড়