কিশোরগঞ্জ থেকে সব বাস চলাচল বন্ধ

আমাদের নিকলী ডেস্ক ।।

নতুন সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা বাতিলের দাবিতে কিশোরগঞ্জে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে বাস চালকরা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল থেকে বাস চালকরা কিশোরগঞ্জ থেকে ঢাকাসহ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেন। হঠাৎ করে পরিবহন ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

বাস চালকরা সংবাদমাধ্যমকে বলেন, সরকার যে আইন করেছে সেই আইন মেনে পাঁচ লাখ টাকা জরিমানা দিয়ে আমাদের পক্ষে গাড়ি চালানো সম্ভব নয়। যদি পাঁচ লাখ টাকা জরিমানা দেওয়ার ক্ষমতা আমাদের থাকতো তাহলে গাড়ি না চালিয়ে ব্যবসা শুরু করতাম। যদি এভাবে জরিমানা দিয়ে গাড়ি চালাতেই হয়, সে ব্যবস্থা গাড়ির মালিকরা করবে। প্রয়োজনে তারা গাড়ি চালাবে, আমরা চালাবো না।

চালকদের দাবি, সড়ক দুর্ঘটনার সব মামলা জামিনযোগ্য করা, দুর্ঘটনায় চালকের পাঁচ লাখ টাকা জরিমানার বিধান বাতিল, চালকের শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণির পরিবর্তে পঞ্চম শ্রেণি করা, ৩০২ ধারার মামলার তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি রাখা, পুলিশি হয়রানি বন্ধ, ওয়েজ স্কেলে জরিমানা কমানো ও শাস্তি বাতিল করা।

জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন সংবাদমাধ্যমকে বলেন, আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আইন মেনেই তো গাড়ি চলবে। সকাল থেকে বিভিন্ন রুটের কিছুসংখ্যক চালক গাড়ি চালানো বন্ধ রেখেছে। এতে করে সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

 

সূত্র : বাংলানিউজ২৪