ধামইরহাটে স্থানীয় সরকার প্রকৌশলী দপ্তরের উদ্যোগে সদস্য শিক্ষণ কর্মসূচি পালিত

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটে স্থানীয় সরকার প্রকৌশলী দপ্তরের (এলজিইডি) উদ্যোগে দিনব্যাপী সদস্য শিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ২৬ নভেম্বর সকাল ১০টায় ধামইরহাট বাজারে ঘুকসী খালকে কেন্দ্র করে গড়ে ওঠা ঘুকসী খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ (পাবসস)এর সদস্যদের প্রশিক্ষিত ও স্বাবলম্বী করার লক্ষে সমিতির কার্যালয়ে টেকসহ ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় দিনব্যাপী এ শিক্ষণ কর্মসূচীর আয়োজন করা হয়।

সদস্য শিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নওগাঁ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ মাকসুদুল আলম। সংগঠনের সভাপতি কাউন্সিলর আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন, উপজেলা কৃষি অফিসার সেলিম রেজা, ইউপি চেয়ারম্যান মো. কারুজ্জামান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এমরান আলী, মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মাহবুবার রহমান, ভেটেরিনারী সার্জন ডা. রীপা রাণী, মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল, সমবায় অফিসার হারুন অর রশীদ, যুবলীগ নেতা সেলিম মাহমুদ রাজু প্রমুখ।

ঘুকসী খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ-এর সভাপতি আব্দুল হাকিম জানান, ধামইরহাট বাজারের পূর্ব পাশে বয়ে যাওয়া ভারত সীমান্ত থেকে শুরু হয়ে প্রায় সাড়ে ১২ কিলোমিটার দৈর্ঘ্য ঘুকসী খালের দুই পাশের প্রায় ৩৮৩টি পরিবার নিয়ে গঠন করা হয় ঘুকসী খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেড। মৎস্য ও কৃষি এবং প্রাণি সম্পদের প্রসার ঘটিয়ে সমিতির সদস্যদেরকে আত্ম নিভরশীল করে গড়ে তুলতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর মাধ্যমে টেকসই ভাবে খালের অবকাঠামো ও সামাজিক কর্মকান্ড সুচারুরুপে পরিচালনার জন্য এ খাল খনন ও পুনঃ খনন করা হয়।

Similar Posts

error: Content is protected !!